ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

পীরগাছায় জমে উঠেছে ভোটের প্রচারণা

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ২৫ অক্টোবর ২০২১   আপডেট: ১২:৫৫, ২৫ অক্টোবর ২০২১
পীরগাছায় জমে উঠেছে ভোটের প্রচারণা

রংপুরের পীরগাছা উপজেলার আট ইউনিয়নে মনোনয়নপত্র জামাদানের পর থেকে সরব হয়ে প্রচার প্রচারণায় নেমেছেন নৌকার প্রার্থীরা। নির্বাচনী কর্মীসভা, পথসভা, উঠান বৈঠকসহ সব ধরনের প্রচারণায় জমজমাটভাবে মাঠ দাপিয়ে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন তারা। 

এদিকে নির্বাচনকে সামনে রেখে স্বতন্ত্র প্রার্থীদের তেমন কোনো সভা সমাবেশ করতে দেখা যাচ্ছেনা। বরং নিরবেই তারা ভোটারদের কাছে গিয়ে নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে উপস্থাপন করার চেষ্টা করছেন। 

রবিবার (২৪ অক্টোবর) রাত ৯ টার দিকে উপজেলার পারুল ইউনিয়নে নৌকার প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেনর কর্মীসভা অনুষ্ঠিত হয়। ৩ নম্বর ওয়ার্ডের ছিদামহাট স্কুল মাঠে অনুষ্ঠিত এ সভায় তোফাজ্জল হোসেন উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোট চেয়ে বক্তব্য দেন। 

এ সময় তার পক্ষে সভায় ভোট চেতে দেখা যায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জাফর ইকবালসহ অন্য নেতাদের। 

অন্যদিকে উপজেলার আট ইউনিয়নে বিএনপির স্বতন্ত্র, জাসদ সমর্থিত স্বতন্ত্র, ও আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত বিদ্রোহীদের নিরবে নির্বাচনী সভা করতে দেখা গেছে। 

পারুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাসদ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, ‘আমি বিগত সময়ে এই ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়ে অনেক উন্নয়নমূলক কাজ করেছি। আমি ব্যক্তিগতভাবে সব ভোটারের কাছে গিয়ে ভোট চেয়েছি। জনগণ আমাকে কথা দিয়েছে তারা আমার জয়ের পক্ষে রায় দেবেন।’

দলীয়ভাবে বিএনপি নির্বাচন না করলেও দলের অনেক নেতাকর্মীরা এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইউপি নির্বাচনে অংশ নিচ্ছেন। এমনি একজন প্রার্থী হলেন উপজেলার অন্নদানগর ইউনিয়নের জিল্লুর রহমান। তিনি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি করে বলেন, ‘আমরা ছোট ছোট পরিসরে উঠান বৈঠকসহ ভোটারদের কাছে গিয়ে ভোট চাচ্ছি। আমার কর্মী সমর্থকরা সুষ্ঠু নির্বাচন নিয়ে অনেকটা সংশয়ে রয়েছেন। তাই তারা পাড়ায় মহল্লা আমার জয়ের লক্ষে কাজ করে যাচ্ছেন।’ সুষ্ঠু ভোট হলে শতভাগ জয়ের কথাও জানান তিনি।

পারুল ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী (নৌকা) তোফাজ্জল হোসেন বলেন, ‘আমরা শুরুতে প্রত্যেক ভোটারের দ্বারে দ্বারে গিয়ে উন্নয়নের কথা বলেছি। এখন কর্মীসভা করছি প্রতি ওয়ার্ডে ওয়ার্ডে। এই সব কর্মী সভায় হাজারের অধিক ভোটার নৌকাকে ভালোবেসে উপস্থিত হচ্ছেন এবং উন্নয়নের পক্ষে রায় দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন।’

 পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন বলেন, ‘দ্বিতীয় ধাপে রংপুরের পীরগাছা উপজেলার আট ইউনিয়নে নির্বাচনী তফসিল ঘোষণা হয়েছে। ইতোমধ্যেই নৌকার বিজয়ের লক্ষ্যে আমরা প্রত্যেক ইউনিয়নে কর্মীসভা চলমান রেখেছি।’

তিনি আরো বলেন, ‘যারা মনোনয়ন বঞ্চিত হয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রচারনায় নেমেছে তাদের ২৬ অক্টোবরের মধ্যে নির্বাচন থেকে প্রার্থীতা প্রত্যাহারের বিষয়ে বলা হয়েছে। দলের নির্দেশ অমান্য করে তারা বিদ্রোহী হয়ে নির্বাচন করে তবে দল তাদের বিষয়ে সিদ্ধান্ত নেবে।’

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী রংপুরের পীরগাছা উপজেলার আট ইউনিয়নে আগামী ১১ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২৬ অক্টোবর মনোনয়ন প্রত্যাহারের শেষ সময়। আর প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর।

প্রসঙ্গত, দ্বিতীয় ধাপে এবার রংপুরের দুটি উপজেলা পীরগাছা ও পীরগঞ্জের মোট ১৮টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আমিরুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়