Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

চলার পথ নিয়ে সংঘর্ষ, নারীসহ আহত ১০

বরগুনা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৬, ২৫ অক্টোবর ২০২১   আপডেট: ১৫:৪৭, ২৫ অক্টোবর ২০২১
চলার পথ নিয়ে সংঘর্ষ, নারীসহ আহত ১০

বরগুনার আমতলীতে যাতায়াতের পথ নিয়ে সংঘর্ষে নারীসহ ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুতর ছয়জনকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার (২৫ অক্টোবর) সকালে উপজেলার পূর্ব চিলা গ্রামে এ ঘটনা ঘটে। 

হলদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মিন্টু মল্লিক জানান, ২০০৮ সালে উপজেলার পূর্ব চিলা গ্রামের জসিম প্যাদা এক একর জমি সরকারের কাছ থেকে চিরস্থায়ী বন্দোবস্ত নেয়। ওই জমি তার চাচাতো ভাই ফোরকান প্যাদার বাড়ীর সামনে। এরপর থেকেই দ্বন্ধ শুরু হয় জসিম প্যাদা ও ফোরকান প্যাদার মধ্যে। কিছুদিন যাওয়ার পর ফোরকান প্যাদা ও জসিম প্যাদা চলাচলের জন্য ওই জমি নিজেদের বলে দাবী করেন। এরপর পথ বন্ধ করে বেড়া দিয়ে আটকে দেয় জসিম প্যাদা। এনিয়ে স্থানীয় জনপ্রতিনিধরা একাধিকবার মিমাংসা করে দেন। কিন্তু সোমবার সকালে চলাচলের এ পথ বন্ধ করার বিষয় নিয়ে আবারও ঝগড়া শুরু হয় দু’পক্ষের মধ্যে। এরপর তারা সংঘর্ষে জড়িয়ে পড়লে দুই পরিবারের ১০ জন আহত হয়। 

আহত জসিম প্যাদা অভিযোগ করে বলেন, তার নিজের জমি না থাকায় খাস জমি বন্দোবস্ত নেয় সরকার থেকে। এটি তার চাচাতো ভাই ফোরকান প্যাদা মেনে নিতে পারেনি। তাকে জমি থেকে উচ্ছেদের জন্য চেষ্টা করে ব্যর্থ হলে নানানভাবে তাকে হয়রানির চেষ্টা করতে শুরু করেন তিনি।

তিনি আরো বলেন, সোমবার ফোরকান প্যাদার গায়ে পড়ে অহেতুক ঝগড়া করতে আসলে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এরপর মারধরের ঘটনা ঘটে।

ফোরকান প্যাদা অভিযোগ করে বলেন, আমার চলাচলের পথ চাচাতো ভাই জসিম প্যাদা বন্ধ করে দিয়েছে। এ নিয়ে আমার ছেলে জাহিদুল প্রতিবাদ করলে তাকে পিটিয়ে গুরুতর যখম করে জসিম প্যাদার পরিবার। ছেলেকে রক্ষায় আমি ও আমার স্ত্রী বিউটি বেগম এগিয়ে গেলে তারা আমাদেরকেও মারধর করে। আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম রাইজিংবিডিকে বলেন, তিনি ঘটনা সম্পর্কে শুনেছেন। এখন ও কেউ মামলা করেনি। মামলা করলে আইনগত প্রক্রিয়া শুরু হবে।

ইমরান/মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়