ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাদারীপুরে অস্ত্র মামলায় ৬ জনের কারাদণ্ড 

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৯, ২৫ অক্টোবর ২০২১  
মাদারীপুরে অস্ত্র মামলায় ৬ জনের কারাদণ্ড 

মাদারীপুরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ গ্রেপ্তার ছয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৫ অক্টোবর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুল ফেরদৌস এই রায় দেন।

মাদারীপুর জজ আদালতের পাবলিক প্রসিকিউটর মো. সিদ্দিকুর রহমান সিং বলেন, রাষ্ট্রপক্ষ এ মামলার অভিযোগ সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে সন্দেহতীতভাবে প্রমাণ করতে সক্ষম হওয়ায় আদালত কারাদণ্ড দিয়েছেন। 

বরিশালের গৌরনদী উপজেলার কমলাপুর গ্রামের মো. রহিম ফকিরের ছেলে রুবেল ফকির (২২) ও একই গ্রামের রুবেলকে ১২ বছর করে; বারেক সরদারের ছেলে ইদ্রিস সরদার (৪৫), দেলোয়ার গাজীর ছেলে সাদ্দাম গাজী (২৫), মো. মোক্তার দালালের ছেলে কাবুল দালাল (২৫), হাচেন বেপারীর ছেলে আমির ওরফে কালা আমির বেপারী (৪৫) ও রহমান ফকিরের ছেলে ওসমান ফকিরকে আট বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। 

রায় ঘোষণার সময় আসামি রুবেল ফকির ও ওসমান ফকির আদালতে অনুপস্থিত ছিলেন। বাকি চারজন উপস্থিত ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর বাসস্ট্যান্ড এলাকার জুয়েল চৌকিদারের বাড়ির উত্তরপাশের বাগানে ২০১৬ সালের ৮ জুন সংঘবদ্ধ ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নেয়। এ সময় জেলা গোয়েন্দা পুলিশের দল ছয় ডাকাতকে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে দেশীয় তৈরি পাইপ গানসহ ডাকাতির অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়। এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের এসআই মোহা. রাজিব হোসেন মাদারীপুর সদর মডেল থানায় অস্ত্র মামলা দায়ের করেন। 

মামলার তদন্ত কর্মকর্তা ২৯ জুন চার্জশিট দেন। দীর্ঘদিন সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে বিজ্ঞ আদালত ছয় আসামির সাজা দিলেন।
 

বেলাল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়