Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

মাদক মামলায় যুবকের ৮ বছরের কারাদণ্ড

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ২৫ অক্টোবর ২০২১  
মাদক মামলায় যুবকের ৮ বছরের কারাদণ্ড

পাবনায় মাদক মামলায় মিন্টু শেখ (৩৩) নামে এক যুবকের আট বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৪ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২৫ অক্টোবর) বিকেলে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারেক এ রায় দেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত আসামি মিন্টু পাবনা শহরতলীর ছাতিয়ানী মহল্লার তাহসিন শেখের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২৯ এপ্রিল রাত সাড়ে ১১টার দিকে জেলার ঈশ্বরদী উপজেলার সৌদি আল রিয়াদ রাইস মিলের সামনে ইয়াবা বিক্রির সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালাচ্ছিলো। সেসময় মিন্টু শেখকে আটক করা হয়। তার কাছ থেকে ২০০ পিস ইয়াবা জব্দ করা হয়। যার বাজার মূল্য ৪০ হাজার টাকা। ইয়াবা ওজন করার মেশিনও তার কাছে পাওয়া যায়।

এ ঘটনায় ৩০ এপ্রিল তার বিরুদ্ধে ঈশ্বরদী থানায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৯ (১) টেবিলের ৯ (খ) জিআর ২২১/১৬ মামলা দায়ের করা হয়। শুনানীতে স্বাক্ষ্য প্রমাণে মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকা প্রমাণিত হওয়ায় তাকে ৮ বছরের কারাদণ্ড দেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী তৌফিক ইমাম বলেন, ‘আমরা উচ্চ আদালতে আপিল করব। সেখান থেকে নিরপরাধ প্রমাণিত হয়ে খালাস পাবেন বলে আশা করছি।’

রাষ্ট্রপক্ষের আইনজীবী দেওয়ান মজনুল হক বলেন, ‘এই মামলায় মাদক ব্যবসায়ী হিসেবে প্রমাণিত হয়েছে মিন্টু শেখ। সেই পরিপ্রেক্ষিতে তাকে ৮ বছরের সাজা দিয়েছেন আদালত। সাজা কমিয়ে আনার কোনো সুযোগ নেই।’

শাহীন রহমান/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়