ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আকাশে উড়লো ২০০ পাখি; ৩ শিকারীর জরিমানা

পাবনা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫২, ২৫ অক্টোবর ২০২১   আপডেট: ২১:৫৩, ২৫ অক্টোবর ২০২১
আকাশে উড়লো ২০০ পাখি; ৩ শিকারীর জরিমানা

পাবনার সুজানগর উপজেলায় দেশি প্রজাতির প্রায় ২শ’ পাখিসহ ৩ জন পাখি শিকারীকে আটক করেছে পুলিশ। সোমবার (২৫ অক্টোবর) দুপুরে উপজেলার চরদুলাই বাজারে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

আটককৃতরা হলেন, উপজেলার গোবিন্দপুর গ্রামের বাছেদ শেখের ছেলে আতোয়ার শেখ (৩৮), ঘোড়াদহ গ্রামের জহির মিয়ার ছেলে আলাউদ্দিন আলী (৩৫), চলদুলাই গ্রামের মৃত তফিজ উদ্দিন মন্ডলের ছেলে মোজাহার আলী (৪০)। 

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, পাখি শিকারীরা সংঙ্ঘবদ্ধ হয়ে উপজেলার গাজনার বিল থেকে নিষিদ্ধ কারেন্ট জাল দিয়ে অবৈধভাবে বিভিন্ন প্রকার দেশি ও অতিথি পাখি শিকার করে বাজারে বিক্রি করেন। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের সামনে হাজির করা হয়। 

সুজানগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিনহাজুল ইসলাম পাখি শিকারীদের প্রত্যেককে এক হাজার টাকা করে জরিমানা করেন। 

পুলিশ সুপার মহিবুল ইসলাম খান এদিন বিকেলে সুজানগর থানার চত্বর থেকে জনসম্মুখে পাখিগুলো অবমুক্ত করেন। তিনি বলেন, পাখি শিকারে এই ধরনের অভিযান চালাতে জেলা পুলিশ আরও কঠোর পদক্ষেপ নেবে। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভিএস আব্দুল লতিফ, সুজানগর থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল কুদ্দুস প্রমুখ।
 

শাহীন/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়