Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২২ রবিউস সানি ১৪৪৩

মধুমতি নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ 

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৮, ২৫ অক্টোবর ২০২১  
মধুমতি নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ 

বাগেরহাটের মোল্লাহাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৫ অক্টোবর) বিকেলে মোল্লাহাটের মধুমতি নদীতে শেখ হেলাল উদ্দীন নৌকা বাইচে ভাই ভাই জলপরী চ্যাম্পিয়ন ও দুই ভাই জলপরী রানার্সআপ হয়েছে। 

মধুমতী নদীর আস্তাইল থেকে মোল্লাহাট সেতু পর্যন্ত প্রায় তিন কিলোমিটার নদী পথে অনুষ্ঠিত এ নৌকা বাইচে সাতিটি দল অংশগ্রহণ করে। নৌকা বাইচ উপলক্ষে মোল্লাহাটের বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার মানুষ মধুমতী নদীর পাড়ে ভিড় জমায়। 
প্রতিযোগিতা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ উভয় দলকে ফ্রিজ উপহার দেওয়া হয়। এছাড়া প্রতিযোগীতায় অংশ নেওয়া সব নৌকার মালিককে টিভি উপহার দেওয়া হয়। 

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন— মোল্লাহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুল আলম ছানা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদ হোসেন, সহকারী কমিশনার ভূমি অনিন্দ মন্ডল, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের একান্ত সহকারী এস এম ওয়ালিদ হোসেন, মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৌমেন দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুর রহমান সজলসহ আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

মোল্লাহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুল আলম ছানা বলেন, ‘মধুমতি নদীতে মোল্লহাট উপজেলা আওয়ামী লীগের আয়োজনে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচের আয়োজন করা হয়। নৌকা বাইচকে কেন্দ্র করে সকাল থেকেই এখানে উৎসবের আমেজ সৃষ্টি হয়। অনেকেই দূর-দূরান্ত থেকে ঐতিহ্যবাহী এ উৎসব উপভোগ করতে এসেছেন।’

টুটুল/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়