Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

বাজি ধরে মোটরসাইকেল ‘রেসিংয়ের’ বলি হলেন চাঁদ মিয়া

মেহেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫১, ২৬ অক্টোবর ২০২১  
বাজি ধরে মোটরসাইকেল ‘রেসিংয়ের’ বলি হলেন চাঁদ মিয়া

বাজি ধরে মোটরসাইকেলে রেস দিতে গিয়ে রেসিংয়ের বলি হলেন চাঁদ মিয়া (২৫) নামে এক যুবক। একই সাথে গুরুতর আহত হয়েছেন চাঁদ মিয়ার মোটরসাইকেলের পিছনে বসে থাকা রিজু (২০) নামের অপর এক যুবক। সোমবার (২৫ অক্টোবর) রাত সাড়ে ৯ টার দিকে মুজিবনগরে কমপ্লেক্স এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

নিহত চাঁদ মিয়া মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়নের রাধাকান্তপুর গ্রামের আশাদুল হক মিয়ার ছেলে ও আহত রিজু একই গ্রামের মুসা করিমের ছেলে।

নিহতের পিতা আশাদুল হক মিয়া জানায়, ফারসি নামের এক ব্যক্তি হচ্ছেন মোটরসাইকেল রেসিং খেলার লিডার। তার সাথে সন্ধ্যায় চাঁদ মিয়ার বাজি হয়। তিনটা মোটরসাইকেল নিয়ে মুজিবনগরে রেস দিতে হবে। গ্রামের স্কুল মোড় থেকে যে সর্ব প্রথম মুজিবনগর কমপ্লেক্স গেটে পৌঁছাতে পারবে তাকে ৫০০ টাকা এবং যে দ্বিতীয় হবে তাকে ৩০০ টাকা দেয়া হবে। আর যে ব্যক্তি তৃতীয় হবে সেই ব্যক্তি প্রথম ও দ্বিতীয় জনকে ৮০০ টাকা দিবেন। এমন বাজির কারণে চাঁদ মিয়া রেসিং শুরু করে।

রেসিং চলাকালিন চাঁদ মিয়া মুজিবনগর কমপ্লেক্স গেটের কাছে পৌঁছালে সে তার মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারায় এবং সরাসরি মুজিবনগর কমপ্লেক্সের মুজিব তোরণ (লোহার গেট) এর সাথে ধাক্কা মেরে মাটিয়ে লুটিয়ে পড়ে। স্থানীয় জনতা তাদের উদ্ধার করে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিলে কর্তব্যরত চিকিৎসক চাঁদ মিয়াকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত রিজুকে প্রাথমিক চিকিৎসা দিয়ে মেহেরপুর জেনারেল হাসপাতালে রেফার্ড করেন।

মুজিবনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাশেম জানান, মাত্র তিন মাস আগে বিয়ে করে চাঁদ মিয়া শ্বশুর বাড়ি থেকে একটি ডিসকোভারি মোটরসাইকেল নেন। এদিন চাঁদ মিয়া ও রিজু রাধাকান্তপুর গ্রাম থেকে একটি মোটরসাাইকেল নিয়ে দ্রুত গতিতে মুজিবনগরের দিকে যাচ্ছিল। মুজিবনগর কমপ্লেক্স গেটের কাছে পৌঁছালে গাড়ি কন্ট্রোল করতে না পেরে সরাসরি গেটের সাথে ধাক্কা খেয়ে মাটিতে লুটিয়ে পড়ে এবং এতে তার মৃত্যু হয়।

স্থানীয়রা তাদের উদ্ধার করে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলেও পুলিশ লাশ ও মোটর সাইকেলের ভাঙাচুরা অংশ থানায় নেয়। তবে নিহতের পরিবারের পক্ষ থেকে কারও বিরুদ্ধে থানায় কোন অভিযোগ না করায় ময়নাতদন্ত ছাড়াই ওই রাতেই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মহাসেন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়