ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

পুলিশে চাকরির নামে প্রতারণা করতো তারা

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৫, ২৬ অক্টোবর ২০২১  
পুলিশে চাকরির নামে প্রতারণা করতো তারা

ময়মনসিংহ জেলায় চলছে নতুন পুলিশ সদস্য নিয়োগ কার্যক্রম। সেই সুযোগ কাজে লাগাতে তৎপর কয়েকটি প্রতারক চক্র। চাকরির প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে তারা। এমন চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ। 

মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম।

গ্রেপ্তারকৃতরা হলেন জামালপুর জেলার মেলান্দহ থানার ছাবিল্লাহপুর গ্রামের ছামিউল আলম (৬৬), জেলার ফুলপুর উপজেলার কুড়িপাড়া গ্রামের মৃত হানিফ মিয়ার ছেলে জালাল উদ্দিন (৭৫) এবং মুক্তাগাছা উপজেলার রহিমবাড়ি গ্রামের সোহরাব আলীর ছেলে মারুফ মিয়া (১৯)। 

সোমবার (২৫ অক্টোবর) মুক্তাগাছা, ফুলপুর ও জামালপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে জেলা গোয়েন্দা শাখার ওসি সফিকুল ইসলাম বলেন, ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষা-২০২১ উপলক্ষে ময়মনসিংহ জেলায় একাধিক প্রতারক চক্র সক্রিয় হয়ে উঠেছে। একদল প্রতারক চাকরি পাইয়ে দেবে বলে বিভিন্ন জনের কাছ থেকে নগদ টাকা নেয়। এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে তিন প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে।

ওসি সফিকুল ইসলাম বলেন, গ্রেপ্তারকৃত প্রতারকদের একজন মো. ছামিউল আলম। তিনি নিজেকে একটি মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব পরিচয়ে ময়মনসিংহ পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামানের সরকারি ফোন নম্বরে কল করে তার তিনজন প্রার্থীকে পুলিশে চাকরি দেওয়ার সুপারিশ করেন। বিষয়টি পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামানের সন্দেহ হওয়ায় তদন্তের নির্দেশ দেন। পরে জেলা গোয়েন্দা পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় জামালপুর থেকে মো. ছামিউলকে গ্রেপ্তার করে। এ সময় পুলিশ সুপারকে ফোন করা মোবাইল ও সিম জব্দ করা হয়।

ওসি সফিকুল ইসলাম আরও বলেন, গ্রেপ্তারকৃত বাকি দুইজন ফুলপুর ও মুক্তাগাছা উপজেলায় একাধিক ব্যক্তির কাছ থেকে চাকরির প্রলোভনে টাকা হাতিয়ে নিয়েছেন। তিন প্রতারকের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করে আদালতে সোপর্দ করা হবে বলেও জানান তিনি। 

মিলন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়