ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

পীরগঞ্জের সহিংসতায় আরও ৩ জন গ্রেপ্তার 

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৩, ২৬ অক্টোবর ২০২১   আপডেট: ২২:৪৩, ২৬ অক্টোবর ২০২১
পীরগঞ্জের সহিংসতায় আরও ৩ জন গ্রেপ্তার 

রংপুরের পীরগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় জড়িত অভিযোগে আরও তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের একজনের কাছ থেকে হিন্দুদের বাড়ি থেকে লুট হওয়া মাছ ধরার জাল জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র। গ্রেপ্তারকৃতরা হলেন— পলাশ হোসেন (৩৫), শাফিকুর রহমান (২৬) ও আশিকুর রহমান (২৪)।

পুলিশ জানায়, সোমবার (২৫ অক্টোবর) রাতে পীরগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের একজনের কাছে মাছ শিকারের জাল পাওয়া যায়। গ্রেপ্তারকৃত সকলে হিন্দুপল্লির বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের মামলার আসামি। 

রংপুরের সহকারী পুলিশ সুপার (পীরগঞ্জ সার্কেল) মো. কামরুজ্জামান জানান, বড় করিমপুর মাঝিপাড়া গ্রামে সহিংসতার ঘটনায় চারটি মামলা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি এবং হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায় একটি মামলা রয়েছে। এখন পর্যন্ত দুই দফায় ৫০ জন আসামি রিমান্ডের আওতায় এসেছে। নতুন তিনজনসহ এখন পর্যন্ত ৬৯ জন গ্রেপ্তার হয়েছে। প্রযুক্তি ব্যবহার করে প্রকৃত অপরাধীদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

সহকারী পুলিশ সুপার জানান, গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়া ও সহিংসতার ঘটনা উসকে দেওয়ার অন্যতম হোতা পরিতোষ সরকার, উজ্জ্বল হোসেন, বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সৈকত মণ্ডল ও মসজিদের ইমাম রবিউল ইসলামসহ অনেকে রয়েছেন। তারা আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে নিজেদের জড়িত থাকার দায় স্বীকার করেছেন।

গত ১৭ অক্টোবর রাতে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর মাঝিপাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এ ঘটনায় পীরগঞ্জ থানায় করা ৪টি মামলায় মোট ৬৯ জন গ্রেপ্তার রয়েছেন। 
 

আমিরুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়