Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

জ্বালানি তেলের সংকট না কাটলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি  

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৩, ২৭ অক্টোবর ২০২১   আপডেট: ১১:৩২, ২৭ অক্টোবর ২০২১
জ্বালানি তেলের সংকট না কাটলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি  

আগামী এক সপ্তাহের মধ্যে সিলেটে জ্বালানি তেলের সংকট নিরসন না হলে কঠোর আন্দোলনে যাওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস ডিস্ট্রিবিউটরস এজেন্ট অ্যান্ড পেট্রোলিয়াম ওনার্স অ্যাসোসিয়েশনের সিলেট বিভাগীয় শাখার নেতারা।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় নগরীর দক্ষিণ সুরমায় কুশিয়ারা কনভেনশন হলে আয়োজিত এক সভায় এ হুশিয়রি উচ্চারন করেন নেতারা।

সংগঠনের সিলেট শাখার সভাপতি মো. মোস্তফা কামাল জানান, সিলেটে জ্বালানি তেলের সংকট প্রকট আকার ধারণ করছে। দিনে দিনে স্থবির হয়ে পড়ছে এর সঙ্গে জড়িত বিভিন্ন খাতের মানুষের জীবনযাত্রা। এই সংকটের জন্য তিনি রেলের ওয়াগন সংকটকে দায়ী করছেন। এছাড়াও, স্থানীয় পর্যায়ে জ্বালানি তেল উৎপাদন বন্ধ থাকার কারণে এ সংকট আরও তীব্র আকার ধারণ করেছে।  

তিনি আরো জানান, আগামী এক সপ্তাহের মধ্যে তেল সংকট নিরসন না হলে কঠোর আন্দোলনে যাবেন সিলেট অঞ্চলে জ্বালানি তেলের ব্যবসায়ীরা।

সংগঠনটির বিভাগীয় শাখার সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ চৌধুরী জানান, সিলেটে প্রতিদিন প্রায় ১০ লাখ লিটার জ্বালানি  তেলের চাহিদা রয়েছে। এর মধ্যে বর্তমানে সরবরাহ আছে মাত্র ১ থেকে সোয়া ১ লাখ লিটার। বর্তমানে যে তেল সরবরাহ হচ্ছে তা সিলেটের চারটি ডিপোর মধ্যে ভাগ করে নিতে হয়। এর জন্য কোন কোম্পানিই তাদের গ্রাহকের চাহিদা পূরণ করতে পারছে না। 

তিনি আরো জানান, দেশে তেল সংকট না থাকা সত্ত্বেও কর্তৃপক্ষের উদাসীনতার কারণে সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করা ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ করতেই কৃত্রিমভাবে এই সংকট সৃষ্টি করা হচ্ছে। 

নূর আহমদ/মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়