Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৮ রবিউস সানি ১৪৪৩

রাহাত হত্যা: কুষ্টিয়া থেকে প্রধান আসামি গ্রেপ্তার

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ২৭ অক্টোবর ২০২১   আপডেট: ১৪:৫২, ২৭ অক্টোবর ২০২১
রাহাত হত্যা: কুষ্টিয়া থেকে প্রধান আসামি গ্রেপ্তার

সিলেটের দক্ষিণ সুরমায় আলোচিত কলেজছাত্র আরিফুল ইসলাম রাহাত (১৮) হত্যা মামলার প্রধান আসামি সামসুদ্দোহা সাদিকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বুধবার (২৭ অক্টোবর) ঢাকায় সিআইডির এডিশনাল ইন্সপেক্টর জেনারেলের কার্যলয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মুক্তা ধর বিষয়টি নিশ্চিত করেন। 

মুক্তা ধর জানান, গোপন সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২৬ অক্টোবর) কুষ্টিয়া জেলার দৌলতপুর থানাধীন দুর্গম চর এলাকায় অভিযান চালায় সিআইডি। সে ভারতে পালিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল।

সংশ্লিষ্ট সূত্রের দাবি রাহাতকে ছুরিকাঘাতের পরপরই ঘটনাস্থল থেকে পালিয়ে দক্ষিণ সুরমা উপজেলার একটি স্থানীয় বাজারে আশ্রয় নেন সাদি ও তার সহযোগীরা। দক্ষিণ সুরমা থানা পুলিশ তথ্যপ্রযুক্তির মাধ্যমে সাদির অবস্থান নিশ্চিত হয়ে ওই বাজারে উপস্থিত হয়। তবে পুলিশের অবস্থান টের পেয়ে পালিয়ে যান সাদি। এরপর থেকে তিনি দেশের বিভিন্নস্থানে পালিয়ে বেড়াচ্ছিলেন। 

সর্বশেষ সিআইডি নিশ্চিত হয় সাদি কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার সীমান্তবর্তী দৌলতপুর ইউনিয়নের দুর্গম এলাকায় অবস্থান করছেন। পাশেই ছিল ভারতীয় সীমান্ত, মাঝখানে একটি নদী। সীমানা পেরিয়ে ভারতে পালানোর সব পরিকল্পনা সেরে নিয়েছিলেন সাদি। কিন্তু তার সকল পরিকল্পনা ভেস্তে যায়। মঙ্গলবার সাদিকে গ্রেপ্তার করে সিআইডি। 

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার বলেন, 'সাদিকে সিআইডি গ্রেপ্তার করেছে। আমাদের সঙ্গে সিআইডির যোগাযোগ হয়েছে। তাকে সিলেটে নিয়ে আসা হবে।’

সিনিয়র-জুনিয়র নিয়ে পূর্ব বিবাদের জেরে বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় দক্ষিণ সুরমা সরকারি কলেজ ফটকে ছুরিকাঘাতে খুন হন ওই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র রাহাত। 

নূর আহমদ/মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়