ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফেরত দিলেন ভ্যানচালক 

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ২৭ অক্টোবর ২০২১   আপডেট: ১৬:৫১, ২৭ অক্টোবর ২০২১
কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফেরত দিলেন ভ্যানচালক 

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে হিলি চারমাথা মোড় দিয়ে ভ্যান চালিয়ে যাওয়ার সময় দুই বান্ডেল টাকা কুড়িয়ে পান ৫৭ বছর বয়সী হাফিজুর রহমান। ভুলে যান দারিদ্রতাকে। নিজের সততার কাছে ২ লাখ টাকার লোভ পরাজিত হয়। বরং কুড়িয়ে পাওয়া টাকা পুলিশের মাধ্যমে প্রকৃত মালিকের কাছে পৌঁছে দিয়েছেন তিনি। টাকা ফিরে পেয়ে খুশিতে আপ্লুত হয়েছেন মধ্যবসুদেবপুর গ্রামের আবুল বাশার।

এদিকে অভাবের কাছে হার না মেনে এমন মহত্বের পরিচয় দেওয়া হাফিজুর উপহার হিসেবে একটি টাকাও গ্রহন করেননি। 

হাফিজুর হিলির বড় জালালপুর গ্রামের মৃত মোজাফ্ফর রহমানের ছেলে।

হাকিমপুর (হিলি) থানা অফিসার ইনচার্জ খায়রুর বাশার শামীম জানান,  বুধবার  দুপুরে হিলি চারমাথা মোড়ে ভ্যান চালিয়ে যাচ্ছিলেন হাফিজুর। এ সময় তিনি রাস্তার ওপর দুই বান্ডেল টাকা পড়ে থাকতে দেখেন। দেরি না করে তিনি বিষয়টি পুলিশকে জানান। পরে ঘটনাস্থলে গিয়ে পুলিশ উদ্ধার হওয়া দুই বান্ডেল টাকাসহ হাফিজুরকে থানায় নিয়ে আসে। পরে টাকা গুণে দেখা যায় সেখানে দুই লাখ টাকা রয়েছে।   

পরে টাকার প্রকৃত মালিককে খুঁজে বের করার কাজ শুরু হয়। এরই মধ্যে প্রকৃত মালিকের সন্ধান মেলে। পরে উপযুক্ত প্রমাণ সাপেক্ষে টাকার মালিক হিলির মধ্যবসুদেবপুর গ্রামের আবুল বাশারের কাছে ওই দুই লাখ টাকা হস্তান্তর করা হয়।তিনি আরও বলেন, টাকার মালিক ভ্যানচালক হাফিজুর রহমানকে কিছু টাকা উপহার দিতে চাইলেও তিনি একটি টাকাও গ্রহন করেনি।

মোসলেম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়