Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

ব্যানার-ফেস্টুনের খরচ বাচিয়ে লাউ বীজ বিতরণ করছেন চেয়ারম্যান প্রার্থী

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৯, ২৮ অক্টোবর ২০২১   আপডেট: ০৮:০৯, ২৮ অক্টোবর ২০২১
ব্যানার-ফেস্টুনের খরচ বাচিয়ে লাউ বীজ বিতরণ করছেন চেয়ারম্যান প্রার্থী

নির্বাচন নিয়ে উৎসাহের কমতি থাকে না প্রার্থীদের। পোস্টার, ব্যানারে বড় বড় ছবি ছাপিয়ে এলাকার বিভিন্ন মোড়ে টাঙিয়ে দেন। যাতে সবার চোখে পড়ে তিনি নির্বাচনে প্রার্থী হচ্ছেন। নির্বাচনের আগেই তার নাম ছড়িয়ে পড়ে সাধারণ মানুষ থেকে দলীয় নেতাদের কাছে। অর্থাৎ সবাইকে নিজের নির্বাচন সম্পর্কে জানান দিতেই এমন প্রচারণাই চালিয়ে থাকেন।

কিন্তু এর বাইরেও মাঝে মধ্যে চোখে পড়ে ব্যতিক্রমী মানুষ আর তাদের ব্যতিক্রমী কাজ কিংবা উদ্যোগ। তেমনি একজন মানুষ হলেন পাবনা সদর উপজেলার মালঞ্চী ইউনিয়নের সিংগা গাংখোলা গ্রামের আলহাজ্ব সিরাজুল ইসলাম লাল।

সাবেক এই ইউপি সদস্য এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। তিনি নির্বাচনে প্রচারণায় এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। ব্যানার ফেস্টুনের খরচ বাচিয়ে সেই টাকায় লাউ বীজ কিনে বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করছেন।

আলাপকালে সিরাজুল ইসলাম লাল বলেন, ‘লাখ লাখ টাকা খরচ করে যারা নিজেদের ছবিসহ ব্যানার ফেস্টুন টাঙাচ্ছেন, সেটা অপচয় ছাড়া আর কিছুই নয়। মানুষের কাছে পরিচিত হতে ব্যানার ফেস্টুনের দরকার হয় না। ভাল কাজের মাধ্যমে মানুষের পাশে থাকলেই হয়।’

সিরাজুল আরও জানান, এ পর্যন্ত প্রায় তিন হাজার পরিবারের মাঝে তিনি লাউ বীজ বিতরণ করেছেন। অনেকের লাউ গাছের চারা বড় হতে শুরু করেছে। সেসব গাছ থেকে ফল আসলে মানুষের উপকার হবে, মানুষ তাকেই মনে রাখবে। ভাল কাজের যদি ভাল ফল হয়, তবে তারও ভাল কিছুই হবে বলে মনে করেন তিনি।

মালঞ্চী ইউনিয়নের কামারগাঁও ও সিংগা গাংখোলা গ্রামের বাসিন্দা আবু বক্কার, আবুল কাশেম, গৃহবধূ আসমা খাতুন বলেন, সিরাজুল ইসলাম লাল ভালো মনের মানুষ। তিনি মানুষের পাশে থাকার চেষ্টা করেন। নিজের প্রচারণা না করে মানুষের বাড়ি বাড়ি গিয়ে লাউয়ের বীজ বিতরণ করছেন। এই চিন্তাই বা কজন করেন।

উল্লেখ্য, সংস্কৃতমনা চেয়ারম্যান পদপ্রার্থী সিরাজুল ইসলাম লাল ২০১১ সালের নির্বাচনে ৪ নম্বর ওয়ার্ডে ইউপি সদস্য নির্বাচিত হয়ে সফলতার সাথে তার দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি জেলা মৎস্যজীবি লীগের সহ-সভাপতি ও হিউম্যান রাইটস পাবনার কার্যকরী সদস্য।

শাহীন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়