ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দৌলতদিয়ায় ৯ কিলোমিটার যানবাহনের দীর্ঘ সারি

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৬, ১ নভেম্বর ২০২১   আপডেট: ১১:১৩, ১ নভেম্বর ২০২১
দৌলতদিয়ায় ৯ কিলোমিটার যানবাহনের দীর্ঘ সারি

দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটের দৌলতদিয়া প্রান্তে সৃষ্টি হয়েছে যানবাহনের ৯ কিলোামিটারের দীর্ঘ সারি। নদীতে তীব্র স্রোত এবং পাটুরিয়ার ৫ নম্বর ঘাট বন্ধ থাকার কারনে এমন হয়েছে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ। এদিকে দীর্ঘ সময় ফেরির জন্য ঘাটে বসে থাকার কারনে ভোগান্তিতে পড়েছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাত্রীরা।

সোমবার (০১ নভেম্বর ) সকাল ৯ টার দিকে সরোজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ঘাট এলাকার প্রায় সাড়ে ৪ কিলোমিটার অংশ জুড়ে পচনশীল পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান এবং কিছু সংখ্যক যাত্রীবাহী বাস ও ছোট গাড়ি ফেরির অপেক্ষায় দাঁড়িয়ে আছে। এসব যাত্রীবাহী বাস ও ছোট  গাড়ি, ট্রাক ও কভার্ডভ্যানকে আগ্রাধিকারের ভিত্তিতে ফেরি পারাপার করা হচ্ছে।

এছাড়া দৌলতদিয়া থেকে সাড়ে ১৩ কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড়ের ঢাকা-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে সাড়ে ৪ কিলোমিটার অংশে অপনশীল পণ্যবাহী ট্রাক এবং কাভার্ডভ্যানের দীর্ঘ সারি রয়েছে। 

চুয়াডাঙ্গা থেকে আসা কাভার্ডভ্যান চালক সালাম জানান, রোববার রাতে ঘাট এলাকায় আসলেও ফেরিতে উঠতে পারিনি । জ্যামে আটকে আছি। আর এখানে ভালো খাবারের হোটেল, বাথরুম না থাকায় আমাদের ভোগান্তি হচ্ছে।’

যশোর থেকে কাচাপণ্য নিয়ে আসা ট্রাক চালক মো. সামসুল হক বলেন বলেন,  ‘রাত ১ টার দিকে ঘাটে এসেছি। অগ্রাধিকারের ভিত্তিতে ফেরিতে উঠার কথা থাকলেও এখনো সে সুযোগ পায়নি। এছাড়া নদীতে ড্রেজিং চলায় ঘাটে যানজটের সৃষ্টি হয়েছে। এই ঘাটে কিছু হলেই আমাদের ভোগান্তিতে পড়তে হয়। এই নৌপথে আরো ফেরি ও ঘাটের সংখ্যা বাড়ানো প্রয়োজন।’

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিনের (বাণিজ্য) সঙ্গে যানজটের বিষয়ে কথা বলতে গেলে তিনি কোন বক্তব্য দিতে চাননি। সংবাদ মাধ্যমের সঙ্গে কথা না বলার জন্য তাকে উদ্ধর্তন কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছেন বলে তিনি জানান। 

তিনি জানান, এই মুহূর্তে গুরুত্বপূর্ণ এ নৌ রুটে ১৬টি ফেরি চলাচল করছে। তবে, ঘাটের বাস্তব চিত্র একবারেই উল্টো। সরোজমিনে দেখা যায়, ছোট-বড় মিলিয়ে ১৩ থেকে ১৪ টি ফেরি চলাচল করছে।

সুকান্ত/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ