ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কানাইঘাট সীমান্তে পড়ে আছে ২ বাংলাদেশির লাশ

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২২, ৩ নভেম্বর ২০২১   আপডেট: ২০:২৭, ৩ নভেম্বর ২০২১
কানাইঘাট সীমান্তে পড়ে আছে ২ বাংলাদেশির লাশ

সিলেটের কানাইঘাট উপজেলার ভারত সীমান্তের নো ম্যানস ল্যান্ডে ১৩৩১ মেইন পিলারের পাশে দুই বাংলাদেশির লাশ পড়ে আছে।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, স্থানীয়রা বুধবার (৩ নভেম্বর) দুপুরে নো ম্যানস ল্যান্ডে দুটি লাশ পড়ে থাকতে দেখতে পুলিশ ও বিজিবিকে জানায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাংলাদেশির লাশ পড়ে থাকার বিষয়টি নিশ্চিত হয়।

সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত লাশ দুটি সেখানে পড়ে ছিলো।

স্থানীয়রা জানায়, নিহতরা হলেন সীমান্তবর্তী এরালীগুল গ্রামের আব্দুল লতিফের ছেলে আসকর আলী (২৫) ও একই গ্রামের আব্দুল হান্নানের ছেলে আরিফ হোসেন (২২)।

লক্ষ্মীপ্রসাদ পূর্ব ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কালাম জানান,  নিহত আরিফ ও আসকর তার ওয়ার্ডের বাসিন্দা। মঙ্গলবার (২ নভেম্বর) বিকেলের দিকে তারা বাড়ি থেকে বের হয়ে স্থানীয় লালবাজারে যায়। এরপর তারা আর বাড়িতে ফেরেনি। তারা রাতে সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে মেঘালয় রাজ্যের উকিয়াং এলাকায় অনুপ্রবেশ করতে পারে। বুধবার দুপুরের পর লাশ পড়ে থাকার বিষয়টি জানতে পারেন এলাকাবাসী।

ওসি তাজুল ইসলাম জানান, নিহতদের লাশ এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। যেহেতু লাশ দুটি নো ম্যানস ল্যান্ডে রয়েছে। তাই ভারতের সীমান্তরক্ষা বাহিনী বিএসফের সঙ্গে আলাপ করে বাংলাদেশ সীমান্তরক্ষা বাহিনী বিজিবি লাশ উদ্ধারের উদ্যোগ নেবে।

সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার নজরুল ইসলাম জানান, তিনি ঘটনাটি বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছেন। তারা কীভাবে মারা গেছেন তা তিনি বলতে পারেননি।

সীমান্ত আইন মেনে বিজিবি নিহতদের লাশ উদ্ধারের আলোচনা চলছে বলে জানান তিনি।  

নূর/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়