ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

র‌্যাবের অভিযান: সিলেট চেম্বার সভাপতির বিরুদ্ধে মামলা

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৩, ৩ নভেম্বর ২০২১   আপডেট: ২১:১১, ৩ নভেম্বর ২০২১
র‌্যাবের অভিযান: সিলেট চেম্বার সভাপতির বিরুদ্ধে মামলা

পচা ও বাসি খাবার পরিবেশন, অস্বাস্থ্যকর পরিবেশ ও লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনা করায় সিলেট নগরীর জিন্দাবাজারস্থ ভোজনবাড়ি রেস্টুরেন্টের ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে র‌্যাব। 

বুধবার (৩ নভেম্বর) দায়ের করা ওই মামলায় সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি এ টি এম শোয়েবকেও আসামি করা হয়েছে। তিনি ওই রেস্টুরেন্টের পরিচালক।

কোতয়ালি থানার ওসি মো. আলী মাহমুদ জানান, র‌্যাব-৯ এর কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেছেন। মামলায় ১৩ জনকে আসামি করা হয়েছে। অন্য আসামিরা হলেন, রেস্টুরেন্টের ম্যানেজার ও বিশ্বনাথের অলংকারী গ্রামে মো. তোরাব আলী (৪৪), সুপারভাইজার ও নগরীর লালাবাজারের মৃত গিরিন্দ্র চন্দ্র পালের ছেলে শুভ্র চন্দ্র পাল (২৯), সৈয়দ মহদ্দিছ আলী (৩৭), ঝুনু চৌধুরী (৫৫), লুৎফুর রহমান চৌধুরী (৫৫), লিলু মিয়া (৬০), কবির আহমদ (৪৫), সুজেল আহমদ (৩৮), শিপন দেব (৪৫), নিলেন্দু দেব, ইফতেখারুল আলম রুম্মান (৩০) ও শাহ্ কয়েছ চৌধুরী (৬০)। তাদের মধ্যে তিন আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে ঢাকা থেকে আগত র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সিলেটের তিনটি রেস্টুরেন্টে অভিযান চালানো হয়। এ সময় অস্বাস্থ্যকর খাবার পরিবেশন ও ২০১৯ সালের জানুয়ারি মাস থেকে তাদের ট্রেড লাইসেন্স নবায়ন না থাকায় ভোজনবাড়ি রেস্টুরেন্ট সিলগালা করে দেওয়া হয়। পানসি ও পাঁচ ভাই রেস্টুরেন্টকে করা হয় বড় অঙ্কের জরিমানা। 

বিকেলে রেস্টুরেন্ট সিলগালা করে দেওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে হোটেল মালিকরা ও শ্রমিকেরা। তখন সিলেটে হোটেল ধর্মঘটের ডাক দিলেও পরে প্রত্যাহার করে নেওয়া হয়। 

অন্যদিকে হোটেল মালিক শ্রমিকরা আন্দোলন করলেও র্যাব আইনি পদক্ষেপ অব্যাহত রেখেছে। ১৩ জনের বিরুদ্ধে মামলা দিয়েছে।  
 

নূর/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়