ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইউপি নির্বাচন: সিলেটে আ.লীগের ৫ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৪, ৪ নভেম্বর ২০২১   আপডেট: ১০:১২, ৪ নভেম্বর ২০২১
ইউপি নির্বাচন: সিলেটে আ.লীগের ৫ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

দলীয় নিদের্শনা উপেক্ষা করে নির্বাচনে প্রার্থী হওয়ায় সিলেটে ৫ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করেছে সিলেট জেলা আওয়ামী লীগ।

বুধবার (৩ নভেম্বর) সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ‌্যাডভাকেট মো. নাসির উদ্দিন খান স্বাক্ষরিত এক পত্রে তাদের বহিষ্কার র করা হয়।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকালে সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী বিষয়টি জানিয়েছেন।

বহিষ্কাররা হলেন—  কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ২ নম্বর পূর্ব ইসলামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী মো. ইলিয়াছুর রহমান, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ২ নম্বর পূর্ব ইসলামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুল ইসলাম, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও ৩ নম্বর তেলিখাল ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী কাজী আব্দুল ওয়াদুদ আলফু মিয়া, ৫ নম্বর উত্তর রণিখাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ৫ নম্বর উত্তর রণিখাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ফরিদ উদ্দিন এবং বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ১ নম্বর পূর্ব পৈলনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী মো. আব্দুল মতিন।

শফিকুর রহমান চৌধুরী জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনের ২য় ধাপে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ উপধারা অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙের কারণে নিজ নিজ পদ ও দলের প্রাথমিক সদস্য পদ থেকে সরাসরি বহিষ্কার করা হয়েছে। দলীয় প্রার্থীকে বিজয়ী করতে তিনি তৃণমূল নেতাকর্মীদের আহবান জানান।

নূর/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়