ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কাপাসিয়ায় পালিত হলো ফায়ার সার্ভিস সপ্তাহ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ৪ নভেম্বর ২০২১  
কাপাসিয়ায় পালিত হলো ফায়ার সার্ভিস সপ্তাহ

‘মুজিব বর্ষে শপথ করি দুর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি’ এই প্রতিপাদ্যে গাজীপুরের কাপাসিয়া উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১ পালিত হয়েছে। 

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুপুরে কাপাসিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আমানত হোসেন খান। বিশেষ অতিথি হিসেবে উপজেলা নিবার্হী অফিসার একেএম গোলাম মোর্শেদ খান পাভেল।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ঢাকা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক দপ্তরের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো. সাখাওয়াত হোসেন, কাপাসিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সাব অফিসার মো. আওসাদ মিয়া, স্থানীয় আওয়ামী লীগ নেতা নাজমুল ইসলাম মোল্লা মতিনসহ উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তারা।     

কাপাসিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সাব অফিসার মো. আওসাদ মিয়া জানান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর অগ্নিকাণ্ডসহ সব দুর্যোগ মোকাবিলা ও নাগরিক সুরক্ষা নিশ্চিত করণের মাধ্যমে এশিয়ার অন্যতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে সক্ষমতা অর্জন করেছে। দুর্যোগ-দুর্ঘটনায় জীবন ও সম্পদ রক্ষার মাধ্যমে নিরাপদ বাংলাদেশ গড়ে তোলা গতি, সেবা ও ত্যাগ আমাদের মূলমন্ত্র। দুর্যোগ মোকাবিলায়  আমরা দৃঢ় প্রতিজ্ঞ । 

দিবসটি উপলক্ষে ৪-৬ নভেম্বর পর্যন্ত সারাদেশে এ উপলক্ষে মহড়া ও গণসংযোগ আয়োজন, ক্রোড়পত্র প্রকাশ, যান্ত্রিক শোভাযাত্রা, লিফলেট ও পোস্টারসহ নানা প্রচারপত্র বিতরণ এবং বিভিন্ন পোশাকশিল্প প্রতিষ্ঠানসহ অন্যান্য শিল্প প্রতিষ্ঠান পরিদর্শন করা হবে বলেও জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।

রফিক/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়