ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘৭০ টাকার ভাড়া দেড়শ’ 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ৭ নভেম্বর ২০২১   আপডেট: ১১:৪৩, ৭ নভেম্বর ২০২১
‘৭০ টাকার ভাড়া দেড়শ’ 

চাঁপাইনবাবগঞ্জের সবরুটে গত শুক্রবার (৫ নভেম্বর) থেকে বাস চলাচল বন্ধ আছে। বাস ট্রাক ট্যাংলরি ও কাভার্ডভ্যান সমিতির ডাকা ধর্মঘটে পরিবহন সেবা বন্ধ রয়েছে। রাস্তায় স্বল্প পরিসরে চলছে কিছু পরিবহন কিন্তু এসব পরিবহন চালকরা সুযোগ পেয়ে ইচ্ছে মতো ভাড়া বাড়িয়ে দিয়েছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা। তাদের অভিযোগ,  চালকরা দ্বিগুণ বা তারও বেশি ভাড়া নিচ্ছেন। কোথাও কোথাও ৭০ টাকার ভাড়া বেড়ে দেড়শ টাকা নিচ্ছেন চালক-হেলপাররা।

রোববার (৭ নভেম্বর) সকালে জেলার বিশ্বরোড এলাকায় সরজমিনে গিয়ে দেখা যায়, বাস চলাচল বন্ধ আছে। যাত্রীরা তাদের গন্তব্যে পৌঁছাতে যান হিসেবে ব্যবহার করছে সিএনজিচালিত অটোরিকশা ও মাহিন্দ্রা। চাঁপাইনবাবগঞ্জের ৫টি রুটেই এসব যানবাহন চলাচল করছে।

সাইফুদ্দিন নামের এক শিক্ষক বলেন,  ‘রাজশাহী মেডিক্যালে আমার ছেলে ভর্তি আছে। জরুরিভাবে রাজশাহী পৌঁছাতে হবে। শ্রমিক ইউনিয়নে ডাকা ধর্মঘটে বেড়েছে ভোগান্তি ও যাতায়াত ভাড়া। গেটলকগুলোতে রাজশাহী যাওয়ার ভাড়া মাত্র ৭০ টাকা। কিন্তু এখন ভাড়া বেড়ে হয়েছে ১৫০ টাকা। সিএনজিচালকরা তাদের গাড়ির সকল সিটে যাত্রী না উঠলে গাড়ি ছাড়ে না। ফলে যে সময় গন্তব্য পৌঁছনোর কথা তা সম্ভব হচ্ছে না।’

আ. হামিদ নামের একজন জানান, বাসে রাজশাহী গেলে ৭০ টাকা ভাড়া লাগত। কিন্তু এখন মাহিদ্রাতে গেলে ১০০ থেকে ১১০ টাকা পর্যন্ত ভাড়া লাগে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি আইউব আলী জানান, জ্বালানি তেলের মূল্য অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় এবং ভাড়া বৃদ্ধি না হওয়ায় শুক্রবার সকাল হতে বাস-ট্রাকসহ সকল পরিবহন বন্ধের ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় কমিটি। কেন্দ্রীয় কমিটির সিধান্ত অনুযায়ী অনিদিষ্ট কালের জন্য বাস চলাচল বন্ধ আছে। আজ (রোববার) ঢাকাতে মিটিং আছে শ্রমিক ইউনিয়নের সঙ্গে সরকার পক্ষের। সেখানো কোনো সিদ্ধান্ত হলে জানানো হবে।

শিয়াম/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়