ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কুমিল্লায় অপহৃত যুবক উদ্ধার, গ্রেপ্তার ৩

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৫, ৯ নভেম্বর ২০২১  
কুমিল্লায় অপহৃত যুবক উদ্ধার, গ্রেপ্তার ৩

কুমিল্লায় অপহরণের একদিন পর মো. ইসমাইল আলী (৩৫) নামের এক যুবককে উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটানায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে তিন জনকে। 

মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানান র‌্যাব-১১-সিপিসি কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

গ্রেপ্তারকৃতরা হলেন ব্রাহ্মণবাড়িয়ার কসবার বিনাহটি গ্রামের রেনু মিয়ার ছেলে হৃদয় মিয়া, কুমিল্লার চান্দিনা থানার শ্রীরল্লা গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মো. সুজন ও ব্রাহ্মণপাড়া থানার টাকই রহমতপুর গ্রামের শামসুল হকের ছেলে নূর মোহাম্মদ শরিফ।

মেজর সাকিব জানান, রোববার ইসমাইল আলী ব্যবসার উদ্দেশ্যে কুমিল্লায় আসেন। তিনি জেলার বুড়িচং থানার কংশনগর বাজারের একটি হোটেলে দুপুরের খাবার খেয়ে যাত্রী ছাউনিতে অবস্থান করার সময় অপহরণকারী চক্রের একটি গ্রুপ তাকে জোরপূর্বক সিএনজিতে করে নিয়ে যায়। এরপর চক্রটি ইসমাইলের ব্যবহৃত মোবাইল থেকে তার ভাইকে ফোন করে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এছাড়া তাকে মারধর করে এবং টাকা না দিলে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। ইসমাইলের পরিবার অপহরণকারীদের বিকাশের মাধ্যমে ২৫ হাজার টাকা দেন।

তিনি আরো জানান, পরবর্তীতে বিষয়টি জানতে পেরে তথ্য-প্রযুক্তির সহায়তা ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার সন্ধ্যায় ব্রাহ্মণপাড়া থানার জিরুইন বটতলা বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে অপহৃত যুবককে উদ্ধার করে এবং অপহরণকারীদের গ্রেপ্তার করে। উদ্ধার করা হয় মুক্তিপণের ৯ হাজার ৮০০ টাকা। 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণকারীরা স্বীকার করে যে, তারা অপহরণ চক্রের সংঘবদ্ধ সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ কুমিল্লার বাইরে থেকে বেড়াতে আসা ব্যবসায়ীদের টার্গেট করে অপহরণ করতো। 

আসামিদের বিরুদ্ধে বুড়িচং থানায় মামলা হয়েছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

আবদুর রহমান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়