ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বৃদ্ধাকে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন 

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১২, ১৭ নভেম্বর ২০২১  
বৃদ্ধাকে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন 

কুমিল্লার বুড়িচং উপজেলায় ডাকাতি করতে গিয়ে বৃদ্ধাকে গলা কেটে হত্যার ঘটনায় ৪ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এদিকে তথ্য প্রমাণ না থাকায় মামলা থেকে খালাস পান আবদুল গফুর ও মো. আরিফ হোসেন নামে অন্য দুই আসামি। 

বুধবার (১৭ নভেম্বর) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়ার জজ ১-এর আদালত ও স্পেশাল ট্রাইব্যুনাল নম্বর ২-এর বিচারক হাবিবুর রহমান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন কাউসার (২৩), শাখাওয়াত হোসেন (২২), সোহাগ (২৮) ও নাসির উদ্দিনকে (২৫)। 

জানা যায়, ২০১১ সালের ৪ সেপ্টেম্বর উপজেলার ময়নামতি ইউনিয়নের শমেষপুর গ্রামের নিজ ঘর থেকে ছালেহা বেগম নামে এক বৃদ্ধার গলাকাটা লাশ উদ্ধার করে বুড়িচং থানার দেবপুর ফাঁড়ি পুলিশ। এ ঘটনায় নিহতের মেয়ে শিল্পী আক্তার বাদী হয়ে পরদিন নাম না জানা ব্যাক্তিদের নামে থানায় হত্যা মামলা করেন। পরে পুলিশ ঘটনাটি তদন্তের পর খুনিদের শনাক্ত করে এবং ৪ জনকে গ্রেপ্তার করে। পুলিশ সাক্ষ্য প্রমাণসহ ওই বছরের ২৮ ডিসেম্বর কুমিল্লা আদালতে অভিযোগপত্র দাখিল করে। 

সরকার পক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট তানজিনা আক্তার জানান, দীর্ঘ ১০ বছর পর বুধবার দুপুরে আদালতে রায় ঘোষণা করেন।’

মামলার বাদী শিল্পী আক্তার বলেন, ‘আমরা আসামিদের ফাঁসি চেয়েছিলাম, আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। আমরা আদালতের রায়ে সন্তুষ্ট।’

আবদুর রহমান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়