ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কালিয়াকৈরে আওয়ামী লীগের ৮ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৭, ১৮ নভেম্বর ২০২১   আপডেট: ১৬:৪৪, ১৮ নভেম্বর ২০২১
কালিয়াকৈরে আওয়ামী লীগের ৮ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

গাজীপুরের কালিয়াকৈরে ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ৮ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকালে উপজেলা আওয়ামী লীগ ওই ঘোষণাটি দেয়।

দলীয় সূত্রে জানা গেছে, আগামী ২৮ নভেম্বর কালিয়াকৈর উপজেলার ৭ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়নগুলো হলো— চাপাইর, মধ্যপাড়া ,ফুলবাড়িয়া, আটাবহ, ঢালজোড়া, সূত্রাপুর ও বোয়ালী। 

৭ ইউনিয়নেই দলীয় প্রার্থী ঘোষণা করে আওয়ামী লীগ। কিন্তু দলীয় সিদ্ধান্তে খুশি না হয়ে প্রতিটি ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মনোনয়ন জমা ও প্রতীক নিয়ে নির্বাচনে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে। এর প্রেক্ষিতে উপজেলা আওয়ামী লীগ বুধবার (১৮ নভেম্বর) সকালে জরুরি একটি বৈঠক করে।

ওই বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গঠনতন্ত্রের ৪৭ এর (১১) ধারা মোতাবেক ৮ নেতাকে বহিষ্কার করেছে কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মুরাদ কবীর ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল।

বহিষ্কার নেতারা হলেন— আওয়ামী লীগের আটাবহ ইউনিয়ন শাখার সদস্য মুজিবুর রহমান ইয়াসিন, বোয়ালী ইউনিয়ন শাখার আওয়ামী লীগের সদস্য বাবু চাঁন মোহন রায়, চাপাইর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. সাইফুজ্জামান সেতু, আটাবহ ইউনিয়ন আওয়ামী লীগ শাখার সভাপতি আব্দুল আলীম, ঢালজোড়া ইউনিয়ন শাখার আওয়ামী লীগ সদস্য মো. আখতারুজ্জামান ও ইছাম উদ্দিন, বোয়ালী ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন খান ও মধ্যপাড়া ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সিরাজুল ইসলাম। 

গাজীপুর/রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়