ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জলদস্যু হামলায় ১২ জেলে আহত, ট্রলার মালিককে অপহরণ

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৬, ২০ নভেম্বর ২০২১  
জলদস্যু হামলায় ১২ জেলে আহত, ট্রলার মালিককে অপহরণ

বঙ্গোপসাগরে মাছ শিকারের সময় আবারও জেলের বহরে হামলা চালিয়েছে জলদস্যুরা। এ সময় ১২ জেলে আহত হয়েছে। মুক্তিপণের দাবিতে অপহরণ করে নিয়ে গেছে এফ বি মা ট্রলারের মালিক ও মাঝির দায়িত্বে থাকা নেছার উদ্দিনকে। এ সময় ট্রলারে থাকা মাছ, জেলেদের খাবার ও কিছু নগদ টাকাও লুট করে নিয়ে যায় দস্যুরা।

শনিবার (২০ নভেম্বর) ভোররাত ৪টার দিকে পাথরঘাটা উপজেলা থেকে ৬০ কিলোমিটার দক্ষিণ বঙ্গোপসাগরের মোহনায় এ ডাকাতি সংঘটিত হয়। অপহৃত ট্রলার মালিক নেছার উদ্দিন পাথরঘাটা উপজেলার সদর পাথরঘাটা ইউনিয়নের বাদুরতলা গ্রামের বাসিন্দা। 

হামলায় আহত ১২ জেলেকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঘটনার সত্যতা রাইজিংবিডিকে নিশ্চিৎ করেছেন বাংলাদেশ মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী। আহত জেলেদের বরাত দিয়ে তিনি বলেন, শুক্রবার (১৯ নভেম্বর) মধ্যরাতে এফ বি মা ট্রলারের জেলেরা সাগর মোহনায় জাল ফেলে ঘুমিয়েছিলো। ভোররাতে হঠাৎ অস্ত্র-সস্ত্রসহ তাদের ওপর হামলা চালায়। কিছু বুঝে উঠার আগে ট্রলারে থাকা মজুদকৃত জ্বালানি (ডিজেল), মাছ, নগদ টাকা, প্রয়োজনীয় সামগ্রী লুট করে নেয়। ট্রলারে থাকা ১২ জেলেকে মারধর করে ফেলে রেখে ট্রলার মালিক নেছরউদ্দিন খানকে ধরে নিয়ে যায়। মুক্তিপণের জন্য নেছারকে অপহরণ করেছে জলদস্যুরা। এখনও মুক্তিপণের কল আসেনি। 

দস্যুতা বন্ধে এখনই ব্যবস্থা না নিলে জেলেরা মাছ ধরা বন্ধ করে দিতে বাধ্য হবেন বলে জানান মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি।

কোস্টগার্ড পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফাহিম শাহরিয়ার রাইজিংবিডিকে বলেন, অপহরণের শিকার জেলেকে উদ্ধারে কাজ শুরু করেছেন তারা।
 

ইমরান/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়