ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কুষ্টিয়ায় খেলার মাঠ রক্ষার দাবিতে বিক্ষোভ 

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৭, ২১ নভেম্বর ২০২১  
কুষ্টিয়ায় খেলার মাঠ রক্ষার দাবিতে বিক্ষোভ 

কুষ্টিয়া শহরের হাউজিং এলাকায় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নির্ধারিত খেলার মাঠ দখল থেকে রক্ষার দাবিতে এলাকাবাসী বিক্ষোভ, সমাবেশ ও মানববন্ধন করেছে।

রোববার (২১ নভেম্বর) দুপুরে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের কার্যালয়ের সামনে সমাবেশ ও মানববন্ধনে সভাপতিত্ব করেন স্থানীয় ব্রাইট স্টার ক্লাবের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বাপ্পী। সেখানে এলাকার রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও খেলাধুলাকেন্দ্রিক বিভিন্ন সংগঠনের প্রতিনিধিত্বশীল ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, হাউজিং এস্টেট এলাকায় প্রায় দুই হাজার বাড়ি রয়েছে। যেখানে প্রায় ১৫ হাজার মানুষ বসবাস করে। এখানে শিশুদের খেলাধূলার জন্য একটি মাত্র মাঠ রয়েছে। ওই মাঠটি হাউজিং এস্টেটের মূল নকশায় উল্লেখ রয়েছে। কিন্তু সম্প্রতি জাতীয় গৃহায়ন অফিসের কতিপয় অসাধু কর্মকর্তা ও স্থানীয় কয়েকজন ভূমিদস্যু মাঠ দখল করে প্লট আকারে বিক্রির পাঁয়তারা করছেন।

সমাবেশ থেকে বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, কোনোভাবেই এই মাঠ দখল হতে দেওয়া যাবে না। এলাকাবাসী সম্মিলিতভাবে এই মাঠ দখলের যে কোনো ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

তবে মাঠ দখলের বিষয়ে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কুষ্টিয়ার উপ-বিভাগীয় প্রকৌশলী মো. তোফাজ্জেল হোসেন বলেন, ওই মাঠের পাশের বস্তি উচ্ছেদের উদ্যোগ নেওয়া হয়েছে মাত্র। সেখানে কোনো মাঠ দখল বা খেলার মাঠে অন্য কিছু করার প্রকল্প নেওয়া হয়নি।
 

কাঞ্চন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়