ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চমেকে ৩০ ছাত্র বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২০, ২৪ নভেম্বর ২০২১   আপডেট: ০৮:৩০, ২৪ নভেম্বর ২০২১
চমেকে ৩০ ছাত্র বহিষ্কার

ছাত্রলীগের বিবাদমান দুটি গ্রুপের সংঘর্ষের জের ধরে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষিত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ আগামী শনিবার (২৭ নভেম্বর) খুলে দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) কলেজের একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। একই সভায় সংঘর্ষে জড়িত ৩০ জন ছাত্রকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২৪ নভেম্বর) সকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. শাহেনা আক্তার বিষয়টি জানিয়েছেন।

জানা যায়, গত ২৯ ও ৩০ অক্টোবর চট্টগ্রাম মেডিক্যালে ছাত্রলীগের দুটি বিবাদমান গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ৩০ অক্টোবর সকালে ছাত্রলীগের এক পক্ষের কর্মী আকিবের ওপর হামলা চালিয়ে মাথার বড় অংশের হাড় ভেঙে দেয়। এই ঘটনার পর চট্টগ্রাম মেডিক্যাল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। সর্বশেষ মঙ্গলবার একাডেমিক কাউন্সিলের সভায় আগামী ২৭ নভেম্বর শনিবার থেকে কলেজ খুলে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এছাড়া সংঘর্ষে জড়িত ৩০ ছাত্রকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়।

এদের মধ্যে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে— এমবিবিএস ৬২তম ব্যাচের ছাত্র এইচ এম আছহাব উদ্দিন, সাদ মুহাম্মদ গালিব, সৌরভ বেপারী, ৬০তম ব্যাচের অভিজিৎ দাস, ৬১তম ব্যাচের সাইফ উল্লাহ, বিডিএস ৩০তম ব্যাচের সাজেদুল ইসলাম হৃদয়, ইমতিয়াজ আলম এবং বিডিএস ৩১তম ব্যাচের জাহিদুল ইসলাম জিসান।

দেড় বছরের জন্য বহিষ্কার করা হয়েছে— এমবিবিএস ৫৯তম ব্যাচের রিয়াজুল হক জয় ও ৬০তম ব্যাচের অভিজিৎ দাস।
এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে—  এমবিবিএস ৬২তম ব্যাচের সাজু দাস, রকিব উদ্দিন আহমেদ সিয়াম, জুলফিকার মোহাম্মদ শোয়েব, মো. ইব্রাহিম খলিল, চমন দাস অয়ন, মো. ফারহান রহমান ফাহিম, মাহিন আহমেদ, শেখ ইমাম হাসান, সৌরভ দেবনাথ, আরাফাত ইসলাম, এমবিবিএস ৬০তম ব্যাচের মো. শামীম, মো. সাব্বির, ৬১তম ব্যাচের মইন ভূইয়া, ৫৮তম ব্যাচের তৌফিকুর রহমান ইয়ন, আল আমিন ইসলাম। বিডিএস ৩১তম ব্যাচের মো. মইনুল হোসেন, মো. আনিস, এহসানুল কবীর সুমন, মহাতাব উদ্দিন সাফি, বিডিএস ৩০তম ব্যাচের হাবিবুল্লাহ হাবিব। এদের মধ্যে ৫৮তম ব্যাচের আল আমিন ইসলাম শিক্ষানবিশ চিকিৎসক হওয়ায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চমেক হাসপাতালের পরিচালককে অবহিত করা হয়েছে।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়