Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

মেহেরপুরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির আত্মসমর্পণ

মেহেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৩, ২৫ নভেম্বর ২০২১   আপডেট: ০৫:৫০, ২৫ নভেম্বর ২০২১
মেহেরপুরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির আত্মসমর্পণ

মেহেরপুরে হেরোইন রাখার অপরাধে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি নাজমুল হুদাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) বিকেলে দিকে নাজমুল হুদা আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নাজমুল হুদা মেহেরপুরের গাংনী উপজেলার ভরাট গ্রামের নাকার হোসেনের ছেলে। গত ১৩ নভেম্বর মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। ঐদিন নাজমুল হুদা পলাতক ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ৮ নভেম্বর র‌্যাব-৬ গাংনী ক্যাম্পের এসআই মোফাজ্জল হোসেনের নেতৃত্বে র‌্যাবের একটি দল মেহেরপুর-কুষ্টিয়া সড়কে গাংনী উপজেলার ছাতিয়ান নামক স্থানে মোটরসাইকেল থামিয়ে মোটরসাইকেল চালক নাজমুল হুদা ও একই উপজেলার তেরাইল গ্রামের সুন্নত আলীর ছেলে মনিরুল ইসলামকে আটক করে।

ওই সময় তার মোটরসাইকেল ও হেলমেট এর মধ্যে থেকে ৩৭ গ্রাম হেরোইন এবং ১৮০ গ্রাম গাঁজা উদ্ধার করাসহ হেরোইন বিক্রির বেশ কিছু টাকা উদ্ধার করেন। ওই ঘটনায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (ক)/(১) টেবিলের ১(খ) এবং ৭(ক) ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ৭১৮/১৩।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১৪ জন সাক্ষী সাক্ষ্য প্রদান করেন। এতে আসামি নাজমুল হুদা দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(ক)/(১) টেবিলের ১(খ) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডাদেশ এবং এক হাজার টাকা জরিমানা আদেশ দেন। অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডাদেশ দেন।

ওই দিন আসামি নাজমুল হুদা আদালতে উপস্থিত ছিলেন না। এদিকে আজ বুধবার দুপুরের দিকে সাজাপ্রাপ্ত নাজমুল হুদা অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাসের আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মহাসিন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়