ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ফেসবুকে স্ট্যাটাসের জেরে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৩০

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:১৫, ২৬ নভেম্বর ২০২১  
ফেসবুকে স্ট্যাটাসের জেরে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৩০

ফেসবুকে উস্কানিমূলক স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে গোপালগঞ্জের কাশিয়ানীতে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ ৩০ জন আহত হয়েছেন। এ সময় ৩৫টি ঘরবাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) কাশিয়ানী উপজেলার কলসি ফুকরা গ্রামে বিকেল থেকে রাত পর্যন্ত প্রায় চার ঘণ্টা এ সংঘর্ষ চলে।

গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নিহাদ আদনান তাইয়ান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সংঘর্ষ থামাতে বেশ কয়েক টিয়ার সেল ও শট গানের গুলিবর্ষণ করে পুলিশ। আহতদের কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহাদ আদনান তাইয়ান জানান, অধিপত্য বিস্তার নিয়ে কলসি ফুকরা গ্রামের দেলোয়ার হোসেন দুলু সরদার ও এস এম আবু বক্কার সরদারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

বৃহস্পতিবার ফেসবুকে বিভিন্ন ধরনের উস্কানিমূলক স্ট্যাটাস দিলে দুইজনের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটির ঘটনা ঘটে। এর জের ধরে বিকাল থেকে দু’পক্ষের লোকজন লাঠিসোঁটা, ঢাল-সড়কি, রামদাসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে লিপ্ত হয়। বিকাল থেকে রাত পর্যন্ত প্রায় চার ঘণ্টা ধরে চলা এ সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ অন্তত ৩০ জন আহত হন। এ সময় উভয়পক্ষের প্রায় ৩৫টি ঘরবাড়ি ভাঙচুর করা হয়।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রথীন্দ্র নাথ রায়, অতিরিক্ত পুলিশ সুপার (মুকসুদপুর সার্কেল) মো. শাহিনুর চৌধুরী, ওসি মোহাম্মাদ মাসুদ রায়হান ও ওসি (তদন্ত) মুহাম্মদ ফিরোজ আলমসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য ঘটনাস্থলে ছুটে যান। এসময় পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ার সেল ও ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

তিনি আরও জানান, এলাকার পরিস্থিতি এখন স্বাভাবিক। অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোন পক্ষই থানায় মামলা দায়ের করেনি।

বাদল সাহা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়