ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুল ছাত্রী, বাবাকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৪, ২৬ নভেম্বর ২০২১  
বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুল ছাত্রী, বাবাকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে ৯ শ্রেণির এক ছাত্রী। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মেয়েটির বাবাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

শুক্রবার (২৬ নভেম্বর) দুপুরে ইউএনও ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হালিমা খাতুনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত উপজেলার ফান্দাউক ইউনিয়নের সওদাগড় গ্রামে ওই ছাত্রীর বাড়িতে উপস্থিত হয়ে বাল্যবিয়ে বন্ধ করে দেন। এ সময় নাসিরনগর থানা পুলিশ ও স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

হালিমা খাতুন বলেন, ফান্দাউক ইউনিয়নের সওদাগড় গ্রামে এক স্কুল ছাত্রীর সঙ্গে পাশের হবিগঞ্জ জেলার দুবাই প্রবাসী পাত্রের বিয়ের দিন ধার্য ছিলো। গোপন সংবাদের মাধ্যমে খবর পেয়ে দুপুরে কনের বাড়িতে উপস্থিত হয়ে বাল্যবিয়ে বন্ধ করে দেওয়া হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে দেওয়ার জন্য মেয়ের বাবাকে ৩০ হাজার টাকা জরিমানা ও মেয়ে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে মুচলেকা আদায় করা হয়।’

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় বর পক্ষকে ফোন করে বিয়ে করতে না আসতে বলা হয়। বাল্যবিয়ের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

মাইনুদ্দীন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়