ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চট্টগ্রামে হেলে পড়া দুই ভবনের বাসিন্দারা ঝুঁকিতে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৩৬, ২৭ নভেম্বর ২০২১   আপডেট: ০০:৪০, ২৭ নভেম্বর ২০২১
চট্টগ্রামে হেলে পড়া দুই ভবনের বাসিন্দারা ঝুঁকিতে

ভূমিকম্পের পর চট্টগ্রামের চকবাজার ও বহদ্দার হাট খাজা রোড এলাকার ২টি ভবন হেলে পড়েছে। এরপর থেকেই এই দুই ভবনের বাসিন্দারা আতঙ্ক ও ঝুঁকির মধ্যে রয়েছেন।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) জানিয়েছে, ভবনগুলো কতোটা ঝুঁকিপূর্ণ এবং এগুলোতে বসবাস নিরাপদ কি না তা শনিবার (২৭ নভেম্বর) সরেজমিন পরিদর্শন করে সিদ্ধান্ত জানানো হবে।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস বলেন, ভূমিকম্পের পর নগরীর ২ এলাকায় দুটি ভবন হেলে পড়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে বহদ্দারহাট খাজা রোড এলাকায় একটি ৪ তলা ভবন হেলে গিয়ে পাশের ভবনে ঝুঁকে পড়েছে। একইভাবে নগরীর চকবাজার থানার উর্দু গলির রহমান ভিলা নামের একটি ৬ তলা ভবন ঝুঁকে পড়ে পাশের একটি ৫ তলা ভবন ঝুঁকিত পড়েছে।

তিনি আরও বলেন, হেলে পরা ভবন দুটির বিষয়ে শনিবার সরেজমিন পরিদর্শন করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। ভবন দুটি কতোটা ঝুঁকিপূর্ণ বা আদৌ এসব ভবন বসবাসের জন্য নিরাপদ কি না তা পরিদর্শনের পরই নিশ্চিত করা সম্ভব হবে।

উল্লেখ্য, শুক্রবার (২৬ নভেম্বর) ভোর পৌনে ৬টার দিকে চট্টগ্রামে ৬ দশমিক ১ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়। ভূমিকম্পের পর দুটি ভবন হেলে পড়েছে।

রেজাউল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়