ঢাকা     শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১৫ ১৪২৮ ||  ২৪ জমাদিউস সানি ১৪৪৩

ঠাকুরগাঁওয়ে গ্রামবাসীর তাড়া খেয়ে মরল নীলগাই

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২৯, ২৭ নভেম্বর ২০২১   আপডেট: ০২:৩৫, ২৭ নভেম্বর ২০২১
ঠাকুরগাঁওয়ে গ্রামবাসীর তাড়া খেয়ে মরল নীলগাই

ঠাকুরগাঁওয়ের হরিপুর সীমান্তবর্তী মিনাপুর এলাকায় গ্রামবাসীর তাড়া খেয়ে একটি পুরুষ নীলগাই মারা গেছে। শুক্রবার (২৬ নভেম্বর) বিকেলে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, হঠাৎ সীমান্ত এলাকায় নীলগাইটি দেখা যায়। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা পুলিশকে জানালে হরিপুর থানা পুলিশে ও স্থানীয়রা সেটিকে আটক করে। পরে আটক নীলগাইটি কারিগাও বিজিবি ক্যাম্পের সদস্যদের নিকট হস্তান্তর করে পুলিশ৷

প্রত্যক্ষদর্শী আব্দুল জলিল বলেন, নীলগাইটিকে ধরার জন্য এলাকার মানুষ ও পুলিশ তৎপরতা চালায়। এসময় নীলগাইটি দ্রুতগতিতে ছোটাছুটি করতে থাকে। একপর্যায়ে আঘাত পেয়ে জখম হয়।

জমশেস আলী নামে স্থানীয় একজন বলেন, আমি কোনদিন নীলগাই দেখিনি। আজকে প্রথম দেখলাম তবে শেষ পর্যায়ে কষ্ট পেয়েছি। নীলগাইটি নিজেকে বাঁচাতে বিভিন্ন চেষ্টা করে আঘাত পেয়ে মারাত্মকভাবে জখম হয়৷ পরে শুনলাম চিকিৎসা দেয়া অবস্থায় মারা গেছে।

কারিগাও বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার কফিল উদ্দিন বলেন, একটি পুরুষ নীলগাই সীমানার ৩৫৩ নং পিলারের ২ এস এলাকা দিয়ে কাঁটাতার পার হয়ে উপজেলার মিনাপুর গ্রামে ঢুকে পরে৷ পরবর্তীতে পুলিশ ও এলাকাবাসী সেটিকে আটক করে। নীলগাই আটকের খবরে আমরা ঘটনাস্থলে যাই। নীলগাইটি যখন আমদের হাতে আসে তখন সেটি আঘাতপ্রাপ্ত ও জখম ছিল। তাৎক্ষণিকভাবে উপজেলার প্রাণিসম্পদ হাসপাতালে নিয়ে যাওয়া হয়৷ অতিরিক্ত রক্তক্ষরণের কারণে চিকিৎসাধীন অবস্থায় নীলগাইটি মারা যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে হরিপুর থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম জানান, স্থানীয়দের সহযোগিতায় নীলগাইটি উদ্ধার করে কারিগাও বিজিবির নিকট হস্তান্তর করা হয়েছে।

হিমেল/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়