ঢাকা     মঙ্গলবার   ১৮ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৫ ১৪২৮ ||  ১৪ জমাদিউস সানি ১৪৪৩

শায়েস্তাগঞ্জে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে সভা

হবিগঞ্জ প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৭, ২৭ নভেম্বর ২০২১  
শায়েস্তাগঞ্জে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে সভা

হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জে ওয়েভ ফাউন্ডেশনের আয়োজনে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের অবহিতকরণ ও অ্যাডভোকেসি নেটওয়ার্ক গঠন সভা অনুষ্ঠিত হয়েছে। এতে আর্থিক ও কারিগরি সহযোগিতায় ছিল ক্রিশ্চিয়ান এইড ও ইউরোপীয় ইউনিয়ন।

শনিবার (২৭ নভেম্বর) দিনব্যাপী শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। 

প্রেসক্লাবের সভাপতি আসম আফজল আলীর সভাপতিত্বে ও প্রোগ্রাম অফিসার নাজমুল হোসেনের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মিনহাজুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজিউর রহমান ইমরান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. মুক্তা আক্তার। 

এ ছাড়া আরও বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক নাছির উদ্দিন, ডিভিশনাল অ্যাসিস্ট্যান্ট ফ্যাসিলিটেটর সাইফুর রহমান চৌধুরী, অ্যাডভোকেট আব্দুল্লাহ আল বাকের, আবু হানিফ মোহাম্মদ ফরহাদ, সিনিয়র সাংবাদিক ফজলুল হক চৌধুরী সেলিম প্রমুখ। 

সভায় বক্তারা প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বিস্তারিত আলোচনা করেন। পরে উপস্থিত সবার ঐক্যমতে জালাল উদ্দীন রুমিকে সভাপতি ও মোতাব্বির হোসেনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ২৫ সদস্য বিশিষ্ট উপজেলা অ্যাডভোকেসি নেটওয়ার্ক কমিটি গঠন করা হয়।

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর (ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, দলিত, ট্রান্সজেন্ডার ও প্রতিবন্ধী) ক্ষমতায়ন ও তাদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে এই কমিটি।

/এনএইচ/

সর্বশেষ

পাঠকপ্রিয়