ঢাকা     রোববার   ১৪ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ৩০ ১৪২৯ ||  ১৫ মহরম ১৪৪৪

ইউপি নির্বাচন: রাজবাড়ীতে নারী ভোটারদের উপস্থিতি বেশি

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৬, ২৮ নভেম্বর ২০২১  
ইউপি নির্বাচন: রাজবাড়ীতে নারী ভোটারদের উপস্থিতি বেশি

ছবি: সুকান্ত বিশ্বাস

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজবাড়ীর ২টি উপজেলার ১৪ টি ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ।  উপজেলা দুইটির ১৩০টি ভোট কেন্দ্রের মধ্যে বেশ কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোট কেন্দ্রে পুরুষদের থেকে নারী ভোটারদের উপস্থিতি বেশি।

রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। সকাল থেকেই ভেটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

রাজবাড়ী জেলায় দুইটি উপজেলার যে ইউনিয়নগুলোতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে এগুলো হলো-কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়ন, মৃগী ইউনিয়ন, কলিকাপুর ইউনিয়ন, বোয়ালিয়া ইউনিয়ন, মদাপুর  ইউনিয়ন, মাজবাড়ি ইউনিয়ন, রতনদিয়া  ইউনিয়ন এবং বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়ন, বহরপুর ইউনিয়ন, জামালপুর ইউনিয়ন, জংগল ইউনিয়ন, ইসলামপুর ইউনিয়ন, নারুয়া ইউনিয়ন ও বালিয়াকান্দি ইউনিয়ন। এর মধ্যে কালুখালী উপজেলার কলিকাপুর ইউনিয়নে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এককভাবে আতিউর রহমান চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন।

বালিয়াকান্দি উপজেলায় মোট ৬৬টি ভোটকেন্দ্রে এই ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। যেখানে মোট ১ লাখ ৬৯ হাজার ৫ শত ৮৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৮৬ হাজার ৪১৬ জন এবং নারী ভোটার রয়েছে ৮৩ হাজার ১৬৮ জন। 

অন্যদিকে কালুখালী ইউনিয়নে মোট ভোট কেন্দ্র রয়েছে ৬৪টি। এখানে মোট ভোটার সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৯ শত ৯৮ জন।  যার মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৬৪ হাজার ৯ শত ৭০ জন এবং নারী ভোটার রয়েছে ৬২ হাজার ২৮ জন।

এই দুইটি উপজেলার ১৪ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন ৫৩ জন। সাধারণ কাউন্সিলর প্রার্থী ৪৭৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ১৪৬ জন। যেখানে বালিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী ২৮ জন, সাধারণ কাউন্সিলর প্রার্থী ২২৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ৭১ জন এবং কালুখালি উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী ২৫ জন, সাধারণ কাউন্সিলর প্রার্থী ২৫২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ৭৫ জন।

বালিয়াকান্দি ও কালুখালী উপজেলার রিটার্নিং অফিসার গণ জানান, প্রত্যেকটি কেন্দ্রে পাঁচজন করে পুলিশ সদস্য এবং ১৫ জন করে আনসার সদস্য নিয়োজিত রয়েছেন। 

সুকান্ত/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়