ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লক্ষ্মীপুরে স্বতন্ত্র প্রার্থীর গাড়ি ভাঙচুর, ককটেল বিস্ফোরণ

লক্ষ্মীপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ২৮ নভেম্বর ২০২১   আপডেট: ১৫:২৪, ২৮ নভেম্বর ২০২১
লক্ষ্মীপুরে স্বতন্ত্র প্রার্থীর গাড়ি ভাঙচুর, ককটেল বিস্ফোরণ

তৃতীয় ধাপের নির্বাচনে লক্ষ্মীপুরের রামগঞ্জে বেশ কয়েকটি কেন্দ্রে প্রকাশ্য ভোট প্রদান ও ব্যালট পেপার ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালানোর অভিযোগ উঠেছে। স্বতন্ত্র প্রার্থীর গাড়িও ভাঙচুর করা হয়েছে। 

সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ব্যাপক ভোটারদের উপস্থিতিতে ভোটগ্রহণ চললেও বেলা বাড়ার সঙ্গে তা পাল্টে যায়। এসব কেন্দ্রের বাইরে কিছুক্ষণ পর পর ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করা হয়। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের তৎপরতায় কোন ভোট কেন্দ্র দখল কিংবা অনিয়মে ভোট বন্ধ করার খবর পাওয়া যায়নি। তবে অন্তত ২০ জনকে বিভিন্ন অনিয়মের অভিযোগে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জানা যায়, দুপুর ১২ টার পর স্থানীয় ইছাপুর ইউনিয়নের শ্রীরামপুর উচ্চ বিদ্যালয়, শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাট্টা ইউনিয়নের নান্দিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট ছিনতাইয়ের চেষ্টা করে নৌকার সমর্থকরা। এসময় ককটেল বিস্ফোরণে ভোটার শূন্য হয়ে পড়ে কেন্দ্রগুলো। 

কেন্দ্রের এজেন্টরা জানান, হঠাৎ বহিরাগতরা বিস্ফোরণ ঘটিয়ে কেন্দ্রে ঢুকে ব্যালট পেপারে সিল মারা শুরু করে। পরে পুলিশের ধাওয়ায় তারা সরে যায়। তবে এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তারা কোন কিছু বলতে অপারগতা প্রকাশ করেন। 

পরে পুলিশ মাইকিং করে যথারীতি ভোট চালু করে। 

এদিকে ভাদুর ইউনিয়নের সমেসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জাহিদ হোসেনের গাড়ি ভাঙচুর করা হয়েছে।

জাহিদ হোসেন বলেন, প্রশাসন সূষ্ঠু ভোট অনুষ্ঠানের প্রতিশ্রুতি দিয়ে তা রক্ষা করতে পারেনি। একই অভিযোগ করেন ইছাপুরের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরাও।

এসব বিষয়ে জানতে চাইলে লক্ষ্মীপুরের অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি বলেন, বিশৃঙ্খলার অভিযোগে ২০-২৫ জনকে আটক করা হয়েছে। কোনো কেন্দ্রে ব্যালট ছিনতাইয়ের ঘটনা ঘটেনি। জেলার সব ইউপি ও সদর পৌরসভা নির্বাচনই শান্তিপূর্ণভাবে হচ্ছে বলে জানান তিনি।

জাহাঙ্গীর লিটন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়