ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বরিশালের ৫ ইউপিতে কড়া নিরাপত্তায় ভোট গ্রহণ 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ২৮ নভেম্বর ২০২১   আপডেট: ১৮:০৯, ২৮ নভেম্বর ২০২১
বরিশালের ৫ ইউপিতে কড়া নিরাপত্তায় ভোট গ্রহণ 

বরিশালের ৩ উপজেলায় ৫টি ইউনিয়ন পরিষদে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোট গ্রহণ করা হয়। 

জেলার ৫ ইউনিয়নের ৪৯টি কেন্দ্রে কোনো অনিয়মের খবর পাওয়া যায়নি। কেন্দ্রে এবং কেন্দ্রের বাইরে কঠোর নিরাপত্তা নেয় আইনশৃঙ্খলা বাহিনী। 

বাবুগঞ্জে ১০ জন বহিরাগতকে আটক করেছে পুলিশ। তাদের মধ্যে একজনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

আজ রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার ৫ ইউনিয়নের ৪৯ কেন্দ্রে একযোগে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোট গ্রহণ করা হয়। সব কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইনে পড়ে যায়। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। 

জীবনে প্রথমবার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুশী তরুণ ভোটাররা। তবে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের ১০ কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট হওয়ায় সেখানে কিছুটা সমস্যা হয়েছে। কিছু ভোটারের আঙ্গুলের ছাপ না মেলায় কিছুটা জটিলতা হয়। 

বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়ন, উজিরপুর উপজেলার গুঠিয়া, হারতা ও বামরাইল ইউনিয়ন এবং মুলাদী উপজেলার বাটামারা ইউনিয়নে নির্বাচন হয়। এর মধ্যে বামরাইল ইউনিয়ন এবং বাটামারা ইউনিয়নে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। অন্য ৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ১১ জন। ৫টি ইউনিয়নে সাধারণ সদস্য পদে ১৬৫ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে প্রার্থী ৫১ জন।  

৫ ইউনিয়নের ৪৯টি কেন্দ্রের ২৯৯টি কক্ষে মোট ভোটার ১ লাখ ৫ হাজার ৭১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৩ হাজার ৫২২ এবং ৫২ হাজার ১৯১ জন নারী ভোটার। 
 

স্বপন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়