ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচন: স্বতন্ত্র প্রার্থীর কর্মীরা গ্রেপ্তার আতঙ্কে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৩, ২৮ নভেম্বর ২০২১   আপডেট: ১৯:১৪, ২৮ নভেম্বর ২০২১
চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচন: স্বতন্ত্র প্রার্থীর কর্মীরা গ্রেপ্তার আতঙ্কে

চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী সামিউল হক লিটনের ৬ কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে তিনি দাবি করেছেন। তিনি বলেন, পুলিশ তার কর্মী-সমর্থকদের বাড়ি বাড়ি অভিযান চালাচ্ছে। এতে কর্মীরা গ্রেপ্তার আতঙ্কে রয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন— আজাইপুর এলাকার গোলাপ; হালুয়াবান্ধার এলাকার হান্নান, নাদিম:  আলীনগর-ভুতপুকুরের বাহার আলী, ওমর আলী এবং আলিনগরের আমানত।

প্রার্থী সামিউল হক লিটন বলেন, ‘শনিবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় পরোয়ানা ছাড়াই আমার কর্মী আমানতকে আলিনগরের নির্বাচনি ক্যাম্প থেকে পুলিশ তুলে নিয়ে যায়। এর আগেও আমার ৫ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আমার ভাতিজাকে প্রধান আসামিকে করে ১২ কর্মীর নামে মামলা করা হয়ছে। এ কারণে কর্মীদের মধ্যে গ্রেপ্তার ভীতি ছড়িয়ে পড়েছে।’  

তিনি আরও বলেন, ‘আমাকে ভোটের মাঠ থেকে সরাতে সব ধরনের অপচেষ্টা করছে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও কর্মী-সমর্থকরা। পুলিশ আমার কর্মী-সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে খুঁজছে। এ কারণে তারা মাঠে নামতে পারছে না। অনেকে আত্মগোপনে আছে।’ এমন অবস্থায় নির্বাচন সুষ্ঠু হওয়া অসম্ভব বলে মনে করছেন এই মেয়র প্রার্থী।

বিএনপি সমর্থিত স্বতন্ত্র মেয়র প্রার্থী নজরুল ইসলাম বলেন, ‘বিভিন্ন জায়গায় আমার পোস্টার ছিড়ে ফেলা হচ্ছে। প্রচারে বাধা দেওয়া হচ্ছে। তারপরও আমি আশাবাদী শান্তিপূর্ণ নির্বাচন হবে।’ চাঁপাইনবাবগঞ্জ পৌর শহরের একাধিক বাসিন্দা বলেন, নৌকার কর্মী-সমর্থক এবং চিহ্নিত ভোটার ছাড়া কাউকে ভোট কেন্দ্রে যেতে দেওয়া হবে না বলে ভয়ভীতি ছড়ানো হচ্ছে। এ অবস্থায় সাধারণ ভোটাররা উৎকণ্ঠায় রয়েছেন।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) চাঁপাইনবাবগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন জুয়েল বলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরবাসী সুষ্ঠু নির্বাচন চায়। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করবে নির্বাচন কমিশন এটাই সবাই প্রত্যাশা।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন বলেন, ‘আমানত নামে একজনকে আটক করে মারামারি ও বিস্ফোরকের পুরনো দুটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। তিনি কোনো প্রার্থীর কর্মী কি-না জানি না। তবে এ দুটি মামলার এজাহারে আমানত অভিযুক্ত ছিলেন না।’ ওসি বলেন, ছোটখাটো কিছু ঘটনা ছাড়া শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান বলেন, স্বতন্ত্র প্রার্থীর কর্মীকে গ্রেপ্তারের বিষয়ে কোনো অভিযোগ পাননি। সার্বিক পরিস্থিতি সন্তোষজনক বলে জানান তিনি।

আগামী ৩০ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন। এতে চার জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামীলীগের প্রার্থী মোখলেসুর রহমান (নৌকা), স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন (মোবাইল ফোন), নজরুল ইসলাম (নারিকেল গাছ) ও মোস্তাফিজুর রহমান মুকুল (জগ)।

শিয়াম/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়