ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নেত্রকোনায় ৮টিতে নৌকা এবং স্বতন্ত্র ১৬ জয়ী 

নেত্রকোনা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ২৯ নভেম্বর ২০২১  
নেত্রকোনায় ৮টিতে নৌকা এবং স্বতন্ত্র ১৬ জয়ী 

কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নেত্রকোনার পূর্বধলা, দুর্গাপুর ও কলমাকান্দা উপজেলার ২৫টি ইউনিয়নে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে আওয়ামী লীগের (নৌকা) সমর্থিত ৮ জন এবং ১৬টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। 

এছাড়া কলমাকান্দা উপজেলার খারনৈ ইউনিয়নের বামনগাও মিশনারি স্কুল কেন্দ্রে জোর করে এজেন্টদের বের করে দিয়ে সিল মারা ও ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। পরে ওই কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করে নির্বাচন কর্মকর্তা। 

এর আগে রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইউপি নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। 

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১০৮ জন, কাউন্সিলর পদে ৯২১ জন ও সংরক্ষিত আসনে ২৯৯ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন। ২৫টি ইউনিয়নে ২৪২টি  কেন্দ্রের ১ হাজর ৬৬৭ টি  কক্ষে ৫ লাখ ৯৬ হাজার ২২৫ জন ভোটার তাদের অধিকার প্রয়োগ করেন।

২৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিতরা হলেন- কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউপিতে মো. আব্দুল আলী (নৌকা), লেংগুরা ইউপিতে মো. সাইদুর রহমান ভুইয়া (স্বতন্ত্র), রংছাতি ইউপিতে মো. আনিসুর রহমান পাঠান (স্বতন্ত্র), বড় খাপন ইউপিতে শফিকুল ইসলাম (স্বতন্ত্র), কলমাকান্দা ইউপিতে মো. আব্দুল আলী বিশ্বাস (স্বতন্ত্র), পোগলা ইউপিতে মো মোজাম্মেল হক (নৌকা) ও কৈলাটি ইউপিতে মো. জয়নাল আবেদীন (নৌকা)।

দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউপিতে শিব্বির আহমেদ তালুকদার (নৌকা), কুল্লাগড়া ইউপিতে মো. আব্দুল আওয়াল (স্বতন্ত্র), চন্ডিগড় ইউপিতে এমদাদুল হক (স্বতন্ত্র), বাকলজোড়া ইউপিতে মো. ইয়াকুব আলী তালুকদার (স্বতন্ত্র), দুর্গাপুর ইউপিতে সাদেকুল ইসলাম (স্বতন্ত্র), বিরিশিরি ইউপিতে মো. রফিকুল ইসলাম রুহু (নৌকা) ও গাওকান্দিয়া ইউপিতে মো. আব্দুর রাজ্জাক সরকার (নৌকা)।

পর্বধলা উপজেলায় গোহালা কান্দা ইউপিতে মো. আনোয়ার হোসেন (স্বতন্ত্র), হোগলা ইউপিতে মো. সিরাজুল ইসলাম আকন্দ (স্বতন্ত্র), ঘাগরা ইউপিতে এ কে এম মাজাহারুল ইসলাম(স্বতন্ত্র), বিশকাকুনি ইউপিতে আল আমিন (স্বতন্ত্র), বৈরাটি ইউপিতে মুহাম্মদ অনিছুজ্জামান তালুকদার (স্বতন্ত্র), আগিয়া ইউপিতে মো. সানোয়ার হোসেন চৌধুরী (স্বতন্ত্র), জারিয়া ইউপিতে মো. আমিনুল ইসলাম মন্ডল নান্টু (স্বতন্ত্র), পূর্বধলা ইউপিতে মো. সিদ্দিকুর রহমান বুলবুল (স্বতন্ত্র), খলিশাউড়া ইউপিতে কমল কৃষ্ণ সরকার (নৌকা) ও নারান্দিয়া ইউপিতে মো. আব্দুল কুদ্দুস (নৌকা)।

দেবল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়