ঢাকা     বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৫ ১৪২৮ ||  ১৪ জমাদিউস সানি ১৪৪৩

দুই ইউপিতে আ.লীগ প্রার্থীসহ জামানত হারালেন ২৯ জন

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ২৯ নভেম্বর ২০২১   আপডেট: ১২:১৩, ২৯ নভেম্বর ২০২১
দুই ইউপিতে আ.লীগ প্রার্থীসহ জামানত হারালেন ২৯ জন

হবিগঞ্জ সদর ও নবীগঞ্জ উপজেলার ২১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত দুই জনসহ ২৯ চেয়ারম্যান প্রার্থী জামানত হারিয়েছেন। নির্বাচনে মোট ৯২ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

রোববার (২৮ নভেম্বর) রাতে বেসরকারিভাবে ঘোষিত ফল পর্যবেক্ষণে এতথ্য জানা গেছে। ফল অনুযায়ী হবিগঞ্জ সদর উপজেলায় ৩৩ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ৭ জন ও নবীগঞ্জে ৫৯ জনের মধ্যে ২২ জনই জামানত হারিয়েছেন।

জানতে চাইলে সোমবার (২৯ নভেম্বর) সকালে জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদেকুল ইসলাম বলেন, ‘কোনো প্রার্থী নির্বাচনে প্রদত্ত ভোটের এক অষ্টমাংশের চেয়ে কম ভোট পেলে তাঁর জামানতের টাকা বাজেয়াপ্ত করা হয়।’

ইউপি নির্বাচনে জামানত হারানো প্রার্থীরা হলেন হবিগঞ্জ সদর উপজেলার লোকড়া ইউপির মীর জালাল ও কয়ছর আহমেদ, রিচি ইউডিতে কাজল আহমেদ, তেঘরিয়া ইউপিতে মো. আবুল কাশেম ও নজরুল ইসলাম, গোপায়া ইউপিতে চৌধুরী মিসবাহুল বারী ও জহিরুল ইসলাম সেলিম।

নবীগঞ্জ উপজেলার বড় ভাকৈর পূর্ব ইউপিতে দিদার আহমদ, দীঘলবাক ইউপিতে আব্দুল হান্নান চৌধুরী ও এলাওর মিয়া, আউশকান্দি ইউপিতে আব্দুল হামিদ, কুর্শি ইউপিতে আবু তালিম, সামছুল হুদা চৌধুরী ও শেখ মো. আব্দুল গফুর, করগাঁও ইউপিতে বজলুর রহমান, সাইফুল ইসলাম ও ইশহাক মিয়া, নবীগঞ্জ সদর ইউপিতে খাজা শফি উসমানী খাকী চৌধুরী, মুফতি মিয়া, আতাউর রহমান ও হাফেজ কাজী রুহামা উর রশিদ, দেবপাড়া ইউপিতে কোহিনুর মিয়া ও ফখরুল ইসলাম, গজনাইপুর ইউপিতে আবুল খায়ের কায়েদ ও হাফেজ মো. আইয়ুব আলী এবং কালিয়ারভাঙ্গা ইউপিতে মো. হাফিজুর রহমান চৌধুরী। 

নৌকা প্রতীক নিয়ে জামানত হারানো দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে করগাঁও ইউপিতে ফজলুর রহমান ১ হাজার ৬৫৬ ভোট ও তিন নম্বর ইনাতগঞ্জ ইউপিতে আছাবুর রহমান পেয়েছেন ১ হাজার ৫৮২ ভোট।

মামুন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়