ঢাকা     শনিবার   ২২ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৮ ১৪২৮ ||  ১৭ জমাদিউস সানি ১৪৪৩

সিসিকের ‘শিশুবান্ধব তথ্যকেন্দ্র’ উদ্বোধন

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ২৯ নভেম্বর ২০২১  
সিসিকের ‘শিশুবান্ধব তথ্যকেন্দ্র’ উদ্বোধন

সিলেট সিটি করপোরেশনে (সিসিক) ইউনিসেফ-এর সহযোগিতায় ‘শিশুবান্ধব তথ্যকেন্দ্র’ উদ্বোধন করা হয়েছে। 

সোমবার (২৯ নভেম্বর) সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী নগর ভবনের নিচ তলায় প্রবাসী কল্যাণ ডেস্ক সংযুক্ত এই তথ্য কেন্দ্রের উদ্বোধন করেন।  

এই তথ্য কেন্দ্রটি থেকে সিসিকের সব ওয়ার্ডের জনকল্যাণমূলক কর্মকাণ্ড ও সেবাসমূহের তথ্য জনসাধারণকে অবহিত করা হবে। বিশেষ করে শিশুদের সেবা সংক্রান্ত সব তথ্য এখান থেকে পাওয়া যাবে।

সিসিক গণসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ জানান, ‘সিলেট সিটি করপোরেশনে সেবা নিতে আসা নাগরিকদের একটি বিরাট অংশ শিশুদের সমস্যা ও সেবা প্রাপ্তির প্রত্যাশা নিয়ে আসেন। জন্ম নিবন্ধন, পোলিও থেকে শুরু করে শিশু সম্পর্কিত সবধরনের সেবা প্রাপ্তির ক্ষেত্র যাতে সহজ হয় এজন্য শিশু বান্ধব তথ্য কেন্দ্র খোলা হয়েছে। এর মাধ্যমে নাগরিকদের সেবা পেতে সহজ হবে।’  

এছাড়া তথ্যকেন্দ্রের পাশে শিশু স্বাস্থ্য ও পুষ্টি, বাল্যবিয়ে, শিক্ষা, স্যানিটেশন, শিশু শ্রম, ভূমিকম্প, শিশু সুরক্ষা, করোনা ভাইরাস সংক্রান্ত তথ্য, বজ্রপাতে করণীয় বিষয়ক সচেতনতামূলক সাইনবোর্ড ও ডিজিটাল ডিসপ্লে লাগানো হয়েছে।

কেন্দ্রটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের সংরক্ষিত কাউন্সিলর মাসুদা সুলতানা সাকি, সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, সচিব ফাহিমা ইয়াসমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম, ইউনিসেফের সিলেট বিভাগের প্রধান কাজী দিল আফরোজা ইসলাম, ইউনিসেফের সিলেট বিভাগের ওয়াটার, স্যানিটেশন অ্যান্ড হাইজিন অফিসার কামরুল আলম এবং প্রোগ্রাম অফিসার উম্মে কুলসুম নিপুন প্রমুখ।

নূর আহমদ/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়