ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কারাগারে থেকে নির্বাচনে জয়ী আ.লীগের বিদ্রোহী প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫১, ২৯ নভেম্বর ২০২১   আপডেট: ১৮:৫৭, ২৯ নভেম্বর ২০২১
কারাগারে থেকে নির্বাচনে জয়ী আ.লীগের বিদ্রোহী প্রার্থী

এস এম দীন ইসলাম। ফাইল ফটো

খুলনার তেরখাদা উপজেলার ছাগলাদাহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে কারাগার থেকে অংশগ্রহণ করে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এস এম দীন ইসলাম। তিনি খুলনার তেরখাদা উপজেলার ছাগলাদাহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

রোববার (২৮ নভেম্বর) অনুষ্ঠিত নির্বাচনে আনারস প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৫ হাজার ৮৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. শুকুর শেখ পেয়েছেন ৩ হাজার ৭৩০ ভোট।

তেরখাদা উপজেলা প্রশাসন ও থানা পুলিশ সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০১৯ সালের ৭ আগস্ট রাতে তেরখাদা উপজেলার ছাগলাদাহ ইউনিয়নের পহরডাঙ্গা গ্রামে নাঈম শেখ নামে এক যুবককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এসময় গুরুতর আহত হন নাঈমের বাবা হিরু শেখ। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় ওই বছরের ৮ আগস্ট নিহত নাঈম শেখের মা মাহফুজা বেগম বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয় ১০/১২ জনের বিরুদ্ধে তেরখাদা থানায় হত্যা মামলা করেন। ২০২১ সালের ১১ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনের মাধ্যমে এস এম দীন ইসলামকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করে। পরে বাবা-ছেলেকে হত্যার মূল পরিকল্পনাকারী ও অর্থ যোগানের অভিযোগে তাকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর থেকে কারাগারে বন্দি রয়েছেন। আর কারাগারে থেকেই ইউপি নির্বাচন করে পুনরায় বিজয়ী হলেন।

রিটার্নিং কর্মকর্তা মো. শফিকুল ইসলাম জানান, নৌকা প্রতীকের প্রার্থী মো. শুকুর শেখকে ২ হাজার ১৫২ ভোটের বিশাল ব্যবধানে পরাজিত করে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এস এম দীন ইসলাম।

নূরুজ্জামান/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়