ঢাকা     শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১৫ ১৪২৮ ||  ২৪ জমাদিউস সানি ১৪৪৩

৩৬ শিক্ষার্থীর এইচএসসি পরীক্ষা অনিশ্চিত

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৭, ৩০ নভেম্বর ২০২১   আপডেট: ১৯:১২, ৩০ নভেম্বর ২০২১
৩৬ শিক্ষার্থীর এইচএসসি পরীক্ষা অনিশ্চিত

পরীক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

কুড়িগ্রামের রৌমারী উপজেলার রৌমারী টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের ৩৬ শিক্ষার্থী প্রবেশপত্র না পাওয়ায় তাদের এইচএসসি পরীক্ষা অনিশ্চিত হয়ে পড়েছে। ফলে পরীক্ষার্থীরা হতাশায় ভুগছেন।

জানা যায়, ব্যবস্থাপনা বিভাগের এসব শিক্ষার্থীদের কাছ থেকে তিন হাজার করে টাকা নিয়েও ফরম পূরণ করেননি অধ্যক্ষ এস এম হুমায়ুন কবীর। তাই মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে অধ্যক্ষের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে প্রতিষ্ঠানটির প্রায় ছয়শ শিক্ষার্থী। পরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দেন তারা।

ভুক্তভোগী শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, কলেজের অধ্যক্ষ এস এম হুমায়ুন কবীর ফরম পূরণের জন্য তিন হাজার করে টাকা নেন। মঙ্গলবার কলেজে পরীক্ষার প্রবেশপত্র আনার জন্য গিয়ে দেখি ৩৬ জন শিক্ষার্থীর প্রবেশপত্র নেই। বিষয়টি কলেজের শিক্ষার্থীদের মধ্যে জানাজানি হলে সবাই অধ্যক্ষের রুমে যাই। শিক্ষার্থীদের দেখে তিনি কলেজ থেকে পালিয়ে যান। পরে তার মোবাইলে একাধিকবার কল দিলেও সেটি বন্ধ পাওয়া যায়। পরে আমরা বিক্ষোভ মিছিল করে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করি।

অভিযোগের বিষয়ে রৌমারী টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ এস এম হুমায়ুন কবীরের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আইবুল ইসলাম বলেন, বিষয়টি বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড দেখেন। আমাদের কিছু করার নেই।

রৌমারী উপজেলা নির্বাহী অফিসার মো. আল ইমরান বলেন, রৌমারী টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হচ্ছে আগামী ২ ডিসেম্বর। পরীক্ষার মাত্র একদিন বাকী থাকলেও প্রবেশপত্র না পাওয়ায় দুশ্চিন্তায় রয়েছেন ৩৬ শিক্ষার্থীসহ তাদের পরিবারের সদস্যরা।

সৈকত/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়