ঢাকা     বুধবার   ১০ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৬ ১৪২৯ ||  ১১ মহরম ১৪৪৪

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ৪৭ বছর পর নৌকার জয়

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৮, ৩০ নভেম্বর ২০২১  
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ৪৭ বছর পর নৌকার জয়

চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মোখলেসুর রহমান তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ২৬ হাজার ৯৯৯ ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন।  

মঙ্গলবার (৩০) রাতে নবাবগঞ্জ সরকারি কলেজের প্রশাসনিক ভবনের হলরুমে এ ঘোষণা দেন জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান। নিকটতম প্রতিদ্বন্দ্বী ভোট বর্জন করা আওয়ামী লীগ নেতা ও স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন পেয়েছেন ২১ হাজার ৬১৪ ভোট। 

জেলা নির্বাচন কর্মকর্তা জানান, অপর দুই মেয়র প্রার্থীর মধ্যে বিএনপি সমর্থিত নজরুল ইসলাম পেয়েছেন ১২ হাজার ৪৫৫ ভোট। জগ প্রতীকে ২ হাজার ১৮০ ভোট পেয়ে চতুর্থ অবস্থানে রয়েছেন সাবেক শিবির নেতা ও স্বতন্ত্র প্রার্থী মোস্তাফিজুর রহমান। মোট বৈধ ভোটের সংখ্যা ৮৪ হাজার ৮৬২টি এবং বাতিলকৃত ভোটের সংখ্যা ৪৪২টি।  

১৫টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৯৮ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২১ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ভোটার ছিলেন ১ লাখ ৪৫ হাজার ৪৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৪৩২ জন এবং নারী ভোটার ৭৪ হাজার ৬৫ জন।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত। ১৫টি ওয়ার্ডের ৭২টি ভোটকেন্দ্রে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

১৯৭৪ সালে আওয়ামী লীগের নেতা সিরাজুল ইসলাম সনি মিয়া তৎকালীন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর বিগত ৪৭ বছরে এই পৌরসভায় আওয়ামীলীগের চেয়ারম্যান অথবা মেয়র জয়ী হয়নি।
 

শিয়াম/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়