ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হিলি বাজারে নতুন আলুর কেজি ৫০ টাকা

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৭, ১ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৫:৪২, ১ ডিসেম্বর ২০২১
হিলি বাজারে নতুন আলুর কেজি ৫০ টাকা

দিনাজপুরের হিলি বাজারে পাওয়া যাচ্ছে শীতকালীন সব ধরনের সবজি। সপ্তাহখানেক ধরে উঠতে শুরু করেছে আগাম চাষের আলু। 

বুধবার (১ ডিসেম্বর) দুপুরে হিলি সবজি বাজার ঘুরে দেখা যায়, এক সপ্তাহ ধরে পাওয়া যাচ্ছে নতুন আলু। প্রথম দিকে আলুর কেজি ছিল ১০০ টাকা, বর্তমান বাজারে সেই আলুর কেজি ৫০ টাকা। 

পাইকারি বাজারে সাদা জাতের আলুর কেজি ৪২ টাকা, তা খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে। লাল জাতের আলুর পাইকারি মূল্য ৫৫ টাকা, খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে। নতুন আলুর দাম বেশি হলেও বাজারে রয়েছে তার চাহিদা। তবে চাহিদার তুলনায় এখনো বাজারে নতুন আলুর আমদানি কম। এদিকে পুরাতন আলু বিক্রি হচ্ছে ১৫ থেকে ১৬ টাকা কেজি দরে। 

হিলি বাজারে সবজি কিনতে আসা মজিবর রহমান রাইজিংবিডিকে বলেন, সবজির সাথে আলু কিনতে আসছি। নতুন আলু চোখে পড়লো, তাই লোভ সামলাতে পারলাম না। নতুন আলুর স্বাদ আলাদা, দাম অনেকটাই বেশি, তবুও হাফ কেজি নিলাম।

হিলি বাজারের খুচরা সবজি বিক্রেতা সোহেল রানা বলেন, গত সপ্তাহ থেকে নতুন আলু বাজারে উঠেছে। প্রথমে আমরা ১০০ টাকা কেজি বিক্রি করেছি। বর্তমান ৫০ থেকে ৬০ টাকা কেজি দরে বিক্রি করছি। এসব আলু পাঁচবিবির কৃষকরা বেশি আবাদ করে থাকে। আশা করছি কিছু দিনের মধ্যে আলুর দাম আরও কমে যাবে। 

পাঁচবিবি থেকে আসা আলু চাষি আতাউর রহমান বলেন, প্রতি বছর আমি ২ থেকে ৩ বিঘা জমিতে আলুর চাষ করে থাকি। এর মধ্যে দাম বেশি পাওয়ার আশায় ১ বিঘা জমিতে আগাম আলুর চাষ করেছি। প্রথমে আলু তুলে ৮৫ থেকে ৯০ টাকা কেজি দাম পেয়েছি। এখন দাম অনেকটা কমে গেছে, আজ ৪২ টাকা কেজি দরে পাইকারি বিক্রি বিক্রি করলাম।

মোসলেম/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়