ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শিক্ষার্থী চাপা দেওয়ার ঘটনায় সাভারে সড়ক অবরোধ 

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ১ ডিসেম্বর ২০২১  
শিক্ষার্থী চাপা দেওয়ার ঘটনায় সাভারে সড়ক অবরোধ 

সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে এক স্কুল শিক্ষার্থীকে নাম না জানা পরিবহন চাপা দেওয়ার ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্ররা। 

বুধবার (০১ নভেম্বর) দুপুর ১২ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে সাভার পাকিজা গার্মেন্টেসর সামনে প্রায় ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এ সময় রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের আশ্বাস দিলে সড়ক ছেড়ে চলে যান শিক্ষার্থীরা। 

অবরোধ চলাকালী শিক্ষার্থীরা প্রত্যেকটি গাড়ির লাইসেন্স ও ড্রাইভিং লাইসেন্স চেক করেন। 

শিক্ষার্থীরা জানায়, সকালে মর্নিং গ্লোরী স্কুলের ছাত্র আতিককে একটি নাম না জানা পরিবহন চাপা দিয়ে পালিয়ে যায়। পরে মুমূর্ষ অবস্থায় তাকে উদ্ধার হাসপাতালে ভর্তি করা হয়। বিষয়টি জানাজানি হলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্ররা নিরাপদ সড়কের দাবিতে সড়কে নেমে আসেন।

এক শিক্ষার্থী বলেন, আজ পর্যন্ত সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী বা কেউ মারা গেলে কোনো বিচার হয়নি। আমাদের এক বন্ধুকে আজ একটি গাড়ি চাপা দিয়ে পালিয়ে যায়। আমাদের কি নিরাপত্তা আছে। সেই গাড়ি চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। অন্যথায় আমরা আরও বড় কর্মসূচীতে যাবো। 

সাভার ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই এডমিন) আব্দুস সালাম বলেন, শিক্ষার্থীদের অবরোধের কথা শুনে দ্রুত ঘটনা স্থলে গিয়ে আশ্বাসের মাধ্যমে তাদের সড়ক থেকে সরাতে সক্ষম হই। দুর্ঘটনায় জড়িত পরিবহনটি চিহ্নিত করার চেষ্টা চলছে। এখন সড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।

সাব্বির/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়