ঢাকা     বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৫ ১৪২৮ ||  ১৪ জমাদিউস সানি ১৪৪৩

মানিকগঞ্জে হত্যা মামলায় এক জনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৭, ১ ডিসেম্বর ২০২১  
মানিকগঞ্জে হত্যা মামলায় এক জনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জের সাটুরিয়ায় শহিদ (২৭) নামের এক ব্যক্তিকে শ্বাসরোধে হত্যার মামলায় শাহিন আলম (২৫) নামের এক ব্যক্তিতে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। এ সময় ওই মামলার আরো চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

তবে তথ্য প্রমাণ না থাকায় দুই আসামিকে খালাস দিয়েছেন বিচারক। রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি শাহিন আলম ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই আসামি পলাতক ছিলেন।

বুধবার (১ ডিসেম্বর) বিকেলে মানিকগঞ্জের অতিরিক্ত দায়রা জজ উৎপল ভট্টাচার্য্য এই রায় ঘোষণা করেন। মানিকগঞ্জের কোর্ট ইন্সপেক্টর আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। 

মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি শাহিন ঢাকার ধামরাই উপজেলার গোয়ারীপাড়া এলাকার মৃত আহসান উদ্দিনের ছেলে। 

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, সাহেদ, রাজা মিয়া, আব্দুল কুদ্দুস এবং বিষ্ণু সুইপার। তাদের বাড়ি বাড়ি টাঙ্গাইল সদর ও একই জেলার নাগরপুর উপজেলার বিভিন্ন এলাকায়।

মামলার বিবরণে জানা যায়, মারা যাওয়া শহিদ ও শাহীন আলম প্রিয় বাংলা সমাজ উন্নয়ন সংস্থা নামের একটি এনজিও প্রতিষ্ঠা করেন। ওই এনজিও’র চেয়ারম্যান ছিলেন শহিদ। কিছুদন পরে ওই এনজিওতে ১০ লাখ টাকা অনুদান আসে। এই টাকাকে কেন্দ্র করে ২০০৬ সালের ২০ মে রাতে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দিঘুলিয়া ইউনিয়নের বেতুলিয়া এলাকায় শহিদকে শ্বাসরোধ করে হত্যা করেন আসামিরা। পরে তারা শহিদের শরীর থেকে মাথা বিচ্ছিন্ন করে নেয়। 

এ ঘটনায় মামলা হয়। গ্রেপ্তারকৃত আসামিরা নিজেদের দোষ স্বীকার করে জবানবন্দি দেন। মামলায় মোট ২৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ এবং আসামি পক্ষের একজনের সাফাই সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই রায় দেন।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট অরবিন্দ পোদ্দার এবং দেওয়ান মো. মিজানুর রহমান। সরকারি পক্ষে ছিলেন অতিরিক্ত পি.পি অ্যাডভোকেট মথুর নাথ সরকার। 

চন্দন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়