ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হিলি বাজারে পাতা পেঁয়াজের কেজি ২০ টাকা

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ২ ডিসেম্বর ২০২১  
হিলি বাজারে পাতা পেঁয়াজের কেজি ২০ টাকা

দিনাজপুরের হিলি সবজি বাজারে উঠতে শুরু করেছে পাতা পেঁয়াজ। বাজারে এই পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০টাকা কেজি দরে। পাতাসহ টাটকা সবজিটি পাওয়ায় খুশি সাধারণ ক্রেতারা।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকালে হিলি সবজি বাজার ঘুরে জানা যায়, গেলো কয়েক সপ্তাহ ধরে বাজারে পাওয়া যাচ্ছে পাতা পেঁয়াজ। প্রথম দিকে প্রতি কেজি পাতা পেঁয়াজ বিক্রি হয়েছিলো ৪০ থেকে ৫০ টাকা দরে। তবে বাজারে নতুন পাতা পেঁয়াজ আসার খবরে কমতে শুরু করেছে ভারতীয়সহ মজুদ করা দেশি পেঁয়াজের দাম। আজ খুচরা বাজারে এই পাতা পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০ টাকা দরে। খুচরা ব্যবসায়ীরা পাতা পেঁয়াজ পাইকারি কিনেছেন ১৬ টাকা কেজি দরে।

এদিকে আমদানি করা ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে পাইকারি বাজারে ২০ থেকে ২৫ টাকায়। আর দেশি পুরাতন পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা দরে। 

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা কৌশিক আহম্মেদ রাইজিংবিডিকে বলেন, ‘এক কেজি পাতা পেঁয়াজ নিলাম। দেশি পেঁয়াজের অনেক স্বাদ। এই পেঁয়াজের পাতা দিয়েও অনেক তরকারি রান্না করা যায়।’

হিলি বাজারের সবজি বিক্রেতা সোহেল রানা বলেন, ‘পাঁচবিবি এলাকায় দেশি পেঁয়াজের আবাদ বেশি হয়। আমরা ওই এলাকা থেকে পাইকারি ১৬ টাকা দরে পেঁয়াজ কিনে আনছি। খুচরা বাজারে বিক্রি করছি ২০ টাকা দরে। বর্তমান ক্রেতারা পাতা পেঁয়াজ কিনতে বেশি আগ্রহ দেখাচ্ছে।’ 

মোসলেম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়