ঢাকা     বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৫ ১৪২৮ ||  ১৪ জমাদিউস সানি ১৪৪৩

নারীদের জন্য কাজ করতে চান তৃতীয় লিঙ্গের কোকিলা

মাগুরা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ২ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৮:১৭, ২ ডিসেম্বর ২০২১
নারীদের জন্য কাজ করতে চান তৃতীয় লিঙ্গের কোকিলা

মাগুরায় শালিখা উপজেলার শতখালি ইউনিয়নের সংরক্ষিত মহিলা ওয়ার্ড থেকে সদস্য নির্বাচিত হয়েছেন তৃতীয় লিঙ্গের কোকিলা। সমাজের পিছিয়ে পড়া মেয়েদের জন্য কাজ করার পাশাপাশি তৃতীয় লিঙ্গের মানুষের প্রতি অন্যদের যে মনোভাব সেটি দূর করতে চান তিনি।

২৮ নভেম্বর তৃতীয় ধাপে শালিখা উপজেলার সাতটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে শাতখালি ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ড থেকে নির্বাচিত হন কোকিলা। 

কোকিলা বলেন, ‘তৃতীয় লিঙ্গের মানুষকে সমাজে নানাভাবে উপহাস করা হয়। অথচ সুযোগ পেলে তারাও মানুষের কল্যাণে কাজ করতে পারেন। আমি ইউপি মেম্বার হিসেবে নিজের সাধ্যের মধ্য থেকে এ বৈষম্য দূর করতে কাজ করতে চাই। পাশাপাশি গ্রামের মেয়েরা নানাভাবে বঞ্চনার শিকার। বঞ্চিত ও পিছিয়ে থাকা সেইসব নারীদের জন্যও আমি কাজ করে যেতে চাই।’

স্থানীয় বাসিন্দা আলমগীর হোসেন জানান, ‘কোকিলা এলাকায় একজন ভালো মানুষ হিসেবে পরিচিত। তার ব্যবহারের কারণে গ্রামের সবাই তাকে ভালোবাসে। আগে বাড়ি বাড়ি ঘুরে শিশুদের কোলে নিয়ে নেচে-গেয়ে বেড়াতেন তিনি। তখন গ্রামের মানুষের সহায়তায় তার সংসার চলত। আর্থিক অবস্থা ভালো না থাকলেও তিনি সাধারণ মানুষকে নানাভাবে উপকার করেছেন। যে কারণেই গ্রামের মানুষ তাকে নির্বাচনে দাঁড় করায়। কোকিলা অনেক ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

গ্রামের সাধারণ মানুষ নবনির্বাচিত এই জনপ্রতিনিধিকে পেয়ে খুশি। ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে তারা বাড়ি বাড়ি থেকে নগদ অর্থ তুলে মালা বানিয়ে সম্মান জানাচ্ছেন কোকিলাকে। যেখানেই যাচ্ছেন পাচ্ছেন নানা উপহার।

শাহীন/মাগুরা

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়