ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রাজশাহীর পদ্মা নদীতে ঘড়িয়াল অবমুক্ত

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩১, ২ ডিসেম্বর ২০২১  
রাজশাহীর পদ্মা নদীতে ঘড়িয়াল অবমুক্ত

রাজশাহীর পদ্মা নদীতে একটি ঘড়িয়াল অবমুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিকেলে পদ্মা নদীর রেলবাজার এলাকায় এটি অবমুক্ত করা হয়।

রাজশাহী বন বিভাগের বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ ঘড়িয়ালটি অবমুক্ত করে। তারা খুলনা বন বিভাগের কাছ থেকে ঘড়িয়ালটি পেয়েছে।

জানা যায়, পুরুষ জাতের ঘড়িয়ালটির ওজন দুই কেজি। এর দৈর্ঘ্য ২৮ ইঞ্চি। ধরা পড়ার পর এটি খুলনা বিভাগের রেসকিউ সেন্টারে ছিল। আজ সকালে হস্তান্তর করা হয়েছে।

ঘড়িয়ালটি অবমুক্ত করার সময় রাজশাহী বিভাগের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবির, ওয়াইল্ড রেঞ্জার হেলিম রায়হান, ফরেস্টার মোশাররফ হোসেনসহ অন্যান্য কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জাহাঙ্গীর কবির জানান, গত ২৮ নভেম্বর ঘড়িয়ালটি নড়াইল জেলার কালিয়া উপজেলার নদীতে নওয়া গ্রামের জেলেদের জালে আটকা পড়ে। পরে খুলনা বন বিভাগ জেলেদের কাছ থেকে ঘড়িয়ালটি উদ্ধার করে রাজশাহী বন বিভাগের কাছে পাঠায়।

তিনি আরও জানান, নববঙা একটি ছোট নদী। সে জন্য সেখানে অবমুক্ত করা হয়নি। বংশবিস্তারের সুবিধার্থে রাজশাহীর পদ্মা নদীতে ছাড়া হয়েছে। এখানে আরও ঘড়িয়াল রয়েছে।

তানজিমুল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়