ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এক যুগ পর টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সম্মেলন শনিবার 

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৭, ৩ ডিসেম্বর ২০২১  
এক যুগ পর টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সম্মেলন শনিবার 

প্রায় এক যুগ পর আগামীকাল শনিবার (৪ ডিসেম্বর) টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সম্মেলন। এ সম্মেলনের মাধ্যমে ঘোষণা করা হবে সংগঠনের জেলার শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম। এই দুই পদে প্রত্যাশী ১১০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেলা ছাত্রলীগ সূত্র জানায়, জেলার দায়িত্বপ্রাপ্ত ছাত্রলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা, মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক নাহিদ হাসান ও সহ-সম্পাদক ফায়জুল ইসলাম গত বৃহস্পতিবার (২ ডিসেম্বর) টাঙ্গাইল আসেন। তারা সভাপতি ও সাধারণ সম্পাদক প্রত্যাশীদের মনোনয়নপত্র জমা নেন। এতে সভাপতি পদের জন্য ৩০ জন এবং সাধারণ সম্পাদক পদের জন্য ৮০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

তাদের মধ্যে সভাপতি পদে জেলা ছাত্রলীগের তিন যুগ্ম-আহ্বায়ক সফিউল আলম মুকুল, রাশেদুল হাসান জনি, তানভীরুল ইসলাম হিমেল এবং সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাইয়ুম চাকলাদার রয়েছেন। সাধারণ সম্পাদক পদে উল্লেখযোগ্যদের মধ্যে রয়েছেন মীর ওয়াহেদুল হক তানজীল, ইলিয়াস হাসান। সভাপতি পদে মনোনয়নপত্র জমা দেওয়া রাশেদুল হাসান ও কাইয়ুম চাকলার সাধারণ সম্পাদক পদেও মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেলা ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১০ সালের ১৬ ফেব্রুয়ারি। সেই সম্মেলনে নাজমুল হুদা নবীন সভাপতি ও ইসতিয়াক আহমেদ রাজীবকে সাধারণ সম্পাদক করা হয়। ২০১৫ সালে এই কমিটি ভেঙ্গে দিয়ে সম্মেলন ছাড়াই কেন্দ্রীয় ছাত্রলীগ সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে। এতে ইসতিয়াক আহমেদ রাজিবকে সভাপতি ও শামীম আল মামুনকে সাধারণ সম্পাদক করা হয়। 

২০১৭ সালের ২০ মে কেন্দ্রীয় ছাত্রলীগ এই কমিটি ভেঙ্গে দিয়ে আহ্বায়ক কমিটি করে দেয়। এতে মোস্তাফিজুর রহমান সোহেলকে আহ্বায়ক করা হয়। সারে চার বছরেও বেশি সময় আহ্বায়ক কমিটির মাধ্যমে সংগঠন পরিচালিত হয়।

টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌরউদ্যানে সকালে সম্মেলনে প্রধান অতিথি থাকবেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। উদ্বোধন করবেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। সম্মানিত অতিথি জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান, প্রধান বক্তা থাকবেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। 

এছাড়াও বিশেষ অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম এমপিসহ বেশ কয়েক জন সংসদ সদস্য ও ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতারা।

জেলা ছাত্রলীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সোহেল জানান, সম্মেলনের মাধ্যমে যোগ্য ও গতিশীল নেতৃত্ব নির্বাচন করা হবে। সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।  
 

কাওছার/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়