ঢাকা     বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১৪ ১৪২৮ ||  ২৩ জমাদিউস সানি ১৪৪৩

আটক জঙ্গিরা শক্তিশালী বোমা তৈরি করতেন: র‌্যাব

নীলফামারী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ৪ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৯:৩৬, ৪ ডিসেম্বর ২০২১
আটক জঙ্গিরা শক্তিশালী বোমা তৈরি করতেন: র‌্যাব

আটক ৫ জঙ্গি

নীলফামারী সদরের মাঝাপাড়া এলাকার আস্তানা থেকে আটক জঙ্গিরা শক্তিশালী বোমা তৈরি করতেন বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

শনিবার (৪ নভেম্বর) বেলা ১১টার দিকে ওই ইউনিয়নের মাঝাপাড়ার পুটিহারি এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় সেখান থেকে একটি বিস্ফোরণযোগ্য একটি বোমা জব্দ করে র‌্যাব।

আটকরা হলেন— ওহিদুল ইসলাম, ওয়াহেদ আলী, আব্দুল্লাহ আল মামুন, জাহিদুল ইসলাম ও নুর আমীন।

কমান্ডার খন্দকার আল মঈন জানান, পুটিহারি এলাকার শরিফুল ইসলাম ওরফে শরিফ দীর্ঘ দিন থেকে জঙ্গি কার্যক্রমের সঙ্গে জড়িত আছেন। তিনি  সহযোগীদের নিয়ে বাড়িতে বোমা তৈরি করতেন। এমন তথ্যেও ভিত্তিতে শনিবার ভোররাত থেকে শরিফের বাড়ি ঘিরে রাখে র‌্যাব সদস্যরা। তবে র‌্যাব পৌঁছার আগেই কৌশলে পালিয়ে যায় শরিফ। এসময় সেখান থেকে পাঁচ জনকে আটক করা হয়। এছাড়া শরিফুলের স্ত্রী মিনা ও শাশুড়িকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। পরে সেখান থেকে বিস্ফোরণযোগ্য শক্তিশালী বোমা ও বোমা তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।এরপর ফাঁকা স্থানে বোমাটির বিস্ফোরণ ঘটান বিস্ফোরক দলের সদস্যরা।

খন্দকার আল মঈন আরও জানান, আটকরা সবাই জেএমবির সদস্য। এদের মধ্যে ওয়াহেদ বোমা তৈরির জন্য প্রশিক্ষণপ্রাপ্ত। আটকদের সবাইকে রংপুর র‌্যাব কার্যালয়ে নেওয়া হয়েছে। পলাতক শরিফকে গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান এই পরিচালক।

সিথুন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়