ঢাকা     রোববার   ১৪ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ৩০ ১৪২৯ ||  ১৫ মহরম ১৪৪৪

অর্থ নয়, চাকরি চান প্রতিবন্ধী নিলুফা 

মো. মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৯, ৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ১১:১৮, ৫ ডিসেম্বর ২০২১

মোছা. নিলুফা আক্তার (২৪) শারীরিক প্রতিবন্ধী। তার উচ্চতা প্রায় পৌনে ৩ ফুট। কিন্তু শারীরিক এই প্রতিবন্ধকতা তাকে দমাতে পারেনি। নিজের অদম‌্য ইচ্ছাতে শত বাধাকে জয় করে চলেছেন তিনি।

নিলুফা হবিগঞ্জ সদর উপজেলার বাতাসার গ্রামের মৃত মন্তাজ উল্লার মেয়ে। তারা তিন বোন ও তিন ভাই। দুই বোনের বিয়ে হলেও শারীরিক প্রতিবন্ধী হওয়ায় তার বিয়ে হয়নি। পরিবারে অভাব অনটন থাকলেও নিলুফা থেমে থাকেননি। বহুকষ্টের মাঝে লেখাপড়া চালিয়ে যাচ্ছেন। এইচএসসি পাশ করেছেন। এবার ডিগ্রিতে ভর্তি হবেন। সেই প্রস্তুত্তি নিচ্ছেন তিনি।

আলাপকালে নিলুফা জানান, তার পরিবার আর্থিকভাবে স্বাবলম্বী নয়। তাদের ভিটেমাটি ছাড়া আর কিছু নেই। তার দুই ভাই সামান‌্য বেতনে কাজ করেন কিন্তু সে টাকায় এই বাজারে চলা কঠিন হয়ে পড়েছে। খেয়ে না খেয়ে চলতে হয়। এরপরেও তারা কারও কাছে হাত পাতেন না। চান না আর্থিক সহায়তা।অবশেষে হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব অ‌্যাডভোকেট মো. আবু জাহির তাকে একটি  ভাতা কার্ড করে দেন। এজন্য তিনি কৃতজ্ঞ। কিন্তু এই অর্থও তাদের পরিবারের জন‌্য পর্যাপ্ত না। সংসারে অভাব অনটন লেগেই থাকে। নিলুফা এমন সহযোগিতা না, তিনি নিজ যোগ‌্যতায় চাকরি করে সম্মান ও গর্বের সঙ্গে জীবন যাপন করতে চান।

নিলুফা আরও জানান, নিজের শ্রম ও মেধাকে কাজে লাগিয়ে বাঁচতে চান তিনি। তার প্রয়োজন একটি চাকরি। কাজ করে তিনি নিজের ভাগ‌্যের পরিবর্তন করতে চান। এজন্য তিনি অনেকের কাছে গিয়েছেন। কিন্তু ‍কিছুতেই একটা চাকরি যোগাড় করতে পারছেন না। যোগ‌্যতা অনুয়ায়ী একটা চাকরি পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানিয়েছেন তিনি।

হবিগঞ্জ/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়